Jalpaiguri: জলপাইগুড়িতে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা; তবুও উদাসীনতার ছবি চারিদিকে...

Jalpaiguri: জলপাইগুড়ির বেশ কিছু ওয়ার্ডের বাসিন্দাদের আশঙ্কা, তাঁরাও ডেঙ্গির কবলে পড়তে পারেন। কারণ, ওই এলাকায় দীর্ঘদিন ধরে নর্দমায় জল জমছে, জমা জল বেরনোর কোনও রাস্তা নেই!

Updated By: Nov 6, 2022, 01:54 PM IST
Jalpaiguri: জলপাইগুড়িতে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা; তবুও উদাসীনতার ছবি চারিদিকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জলপাইগুড়িতে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। জলপাইগুড়ি পুরসভার ৪ -৬ নম্বর ওয়ার্ড-সহ বেশ কিছু ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, তাঁরাও ডেঙ্গির কবলে পড়তে পারেন। কারণ, ওই এলাকায় দীর্ঘদিন ধরে নর্দমায় জল জমে দুর্গন্ধ ছড়িয়েছে, জমা জল বের হওয়ার কোনও রাস্তা নেই। প্রশাসন উদাসীন এবং ওয়ার্ড কমিশনার কোনো কাজ করছেন না বলে অভিযোগ করলেন বাসিন্দারা। আতঙ্কের এই পরিস্থিতিতে বহু জায়গাতেই ময়লা আবর্জনা সেভাবে পরিষ্কার করা হচ্ছে না বলে অভিযোগ।  

আরও পড়ুন: Dhaniakhali: লরিতে সজোরে ধাক্কা বাইক আরোহীর; মৃত ১, আশঙ্কাজনক ৩...

তবে বর্তমানে কিছুটা হলেও সক্রিয় সংক্রমিতের হার কিছুটা হলেও কম জলপাইগুলি ও তার সন্নিহিত এলাকায়। এমনই জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় জানান, সব রকম ভাবেই ডেঙ্গি নিয়ে অ্যালার্ট করা হয়েছে। এ-ও জানানো হয়, রাজগঞ্জ বিধানসভা এলাকায় ডেঙ্গি নিয়ে চিন্তার কোনও কারণ নেই!

কিন্তু সাধারণ মানুষের মন মানছে না। প্রশাসনিক স্তরের আশ্বাস সেভাবে কানে তুলছেন না তাঁরা, কারণ, তাঁরা চোখের সামনে দেখছেন, শহরে যেখানে সেখানে নোংরা আবর্জনা জল ইত্যাদি জমে আছে। যা মশার বাসগৃহে পরিণত।  

আরও পড়ুন: WB Dengue Update: কলকাতায় আতঙ্কের চেহারা নিচ্ছে ডেঙ্গি, শহরে পজিটিভিটি রেট রাজ্যের দ্বিগুণ

এদিকে, রাজ্যে ক্রমশ গুরুতর আকার নিচ্ছে ডেঙ্গির চেহারা। কলকাতার পরিস্থিতি আরও উদ্বেগজনক। রাজ্যে ডেঙ্গির পজিটিভিটি রেট ১২.৭। কলকাতায় পজিটিভিটি রেট ২৪.৮। রাজ্যের তুলনায় পজিটিভিটি রেট কলকাতায় প্রায় দ্বিগুণ। এরইমধ্যেই ডেঙ্গি প্রাণ কেড়েছে এক স্বাস্থ্যকর্তার। কলকাতার বেশকিছু ওয়ার্ড পুরসভার কপালে চিন্তার ভাঁজ ফেলে গিয়েছে। এর মধ্যে ১২, ১১ নম্বর বরো-সহ দক্ষিণ শহরতলির বেশ কয়েকটি ওয়ার্ডে এই মুহূর্তে ডেঙ্গির প্রকোপ চরমে। ওইসব অঞ্চলে আবর্জনা ফেলার জায়গাগুলিতে থেকে ডেঙ্গি ছড়াচ্ছে বলে অনেকের অভিযোগ। পাশাপাশি আরও অভিযোগ উঠেছে, ডেঙ্গি মোকাবিলায় যেসব পরিষেবা পাওয়া প্রয়োজন তা পাওয়া যাচ্ছে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.