পাহাড়ে ফের অশান্তির আগুন, পুলিসের গাড়ি পোড়ালো দুষ্কৃতীরা, ২১ জুলাই ধিক্কার দিবসের ডাক মোর্চার

Updated By: Jul 19, 2017, 06:02 PM IST
পাহাড়ে ফের অশান্তির আগুন, পুলিসের গাড়ি পোড়ালো দুষ্কৃতীরা, ২১ জুলাই ধিক্কার দিবসের ডাক মোর্চার

 

 

ওয়েব ডেস্ক: দার্জিলিংয়ের জজবাজারে পুলিসের গাড়ি পোড়ালো দুষ্কৃতীরা। আগুন কার্শিয়ং-এর শতাব্দী প্রাচীন কমিউনিটি হলে। বিক্ষিপ্ত আগুন কালিম্পং-মিরিকেও। এরই মাঝে সংঘর্ষে মোর্চার সমর্থকদের মৃত্যুর প্রতিবাদে ২১শে জুলাই ধিক্কার দিবসের ডাক দিয়েছে নারী মোর্চা। 

জজবাজার তখন শান্ত। সদ্য এলাকা দিয়ে গেছে নারী মোর্চার মিছিল। আচমকা হামলা। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা পুলিসের গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় তিনজন মুখোশধারী দুষ্কৃতী। থানা থেকে ঢিল ছোড়া দুরত্বে তুলনামূলক শান্ত এলাকায় এই হামলায় হকচকিয়ে যান উপস্থিত মানুষ।

রাতেও আগুন, বিক্ষিপ্ত অশান্তি
শৈলশহরে বিক্ষিপ্ত অশান্তি রাত থেকেই। দার্জিলিংয়ে তৃণমূলের জেলা অফিসে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা হয়। আগুনে পার্টি অফিস আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতেই সুকিয়া থানা এলাকার পোখরিয়াবং-এ জনতা-পুলিস সংঘর্ষে সাময়িক উত্তেজনা ছড়ায়। 

আগুন কার্শিয়ং-কালিম্পংয়েও
পুড়ে ছাই কার্শিয়ং-এর শতাব্দী প্রাচীন রাজ রাজেশ্বরী কমিউনিটি হল। গভীর রাতে মোর্চা সমর্থকরা কমিউনিটি হলে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।

পাহাড়ে আগুন জ্বলছেই
আগুন লাগানো হয় কালিম্পংয়ের আলগাড়া কাগে পঞ্চায়েত অফিসে। মিরিক পুরসভার দু নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর পূর্ণ বিশ্বাসের বাড়িতে আগুন। প্রতি ক্ষেত্রেই তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে মোর্চা।

ধিক্কার দিবসের ডাক মোর্চার
পাহাড়ে জমি ধরে রাখতে নতুন করে পথে নামার পরিকল্পনা করছে মোর্চা। এবার হাতিয়ার ধিক্কার দিবস। সংঘর্ষে কর্মী-সমর্থকদের মৃত্যুর প্রতিবাদে একুশে জুলাই পাহাড়ে ধিক্কার মিছিলের ডাক নারী মোর্চার। সোমবার রাতে মিরিকে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় এক মোর্চা সমর্থকের। বুধবার তার দেহ নিয়ে মিছিল হয় মিরিকে। বিশাল শোক মিছিল ঘিরে অবশ্য নতুন করে কোনও অশান্তি হয়নি। 

 

.