গতি বাড়িয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’, ১৫ তারিখ প্রভাব দেখবে পশ্চিমবঙ্গ!

প্রভাব পড়তে চলেছে পশ্চিমবঙ্গেও।  

Updated By: Nov 12, 2018, 03:32 PM IST
গতি বাড়িয়ে  আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’, ১৫ তারিখ প্রভাব দেখবে পশ্চিমবঙ্গ!

 নিজস্ব প্রতিবেদন:  গতি বাড়িয়ে এগোচ্ছে ঘূর্ণিঝড় গাজা।  তার প্রভাব পড়তে চলেছে পশ্চিমবঙ্গেও।   ‘গাজা’র প্রভাবে আগামী ৩ দিন  রাজ্যের দক্ষিণবঙ্গের একাধিক জেলার আকাশ মেঘলা থাকবে। বিশেষ করে উপকূলবর্তী দুই জেলায় আকাশে মেঘাচ্ছন্ন থাকবে। সুন্দরবন ও পাশ্ববর্তী জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আকাশ মেঘলা থাকায় পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা বাড়বে। রাতের তাপমাত্রা ২০-২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। কিন্তু প্রভাব পড়বে না উত্তরবঙ্গে। ১৫ তারিখ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিস্কার হতে শুরু করবে।

আরও পড়ুন: বর কাজে যাওয়ার পর ছেলেকে নিয়ে বাথরুমে যান মহিলা, তারপর তাদের যে অবস্থায় দেখলেন প্রতিবেশীরা...

১৫ তারিখ মধ্যরাত থেকে ভোর  পাঁচটার মধ্যে তামিলনাড়ু উপকূলে আছড়ে পড়বে  ঘূর্ণিঝড় ‘গাজা’। নাগাপত্তিনাম থেকে কোডিক্কারাই মধ্যে আছড়ে পড়বে ।  ঘণ্টায় তার গতিবেগ থাকবে ১০০ কিলোমিটার।  মৌসম ভবন সূত্রে খবর, চেন্নাইতে আছড়ে পড়বে গাজা। এর জেরে  তামিলনাড়ু উপকূলে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে।  ঘূর্ণিঝড়টি যতই উপকূলের দিকে এগোবে, ততই তার শক্তি বাড়বে।

আরও পড়ুন: বাড়িতে খুশির আবহ, প্রেমিককে বিয়ের ঠিক আগের মুহূর্তেই পাত্রীকে যে অবস্থায় দেখা গেল!

ইতিমধ্যেই দুই রাজ্যের প্রশাসন ‘গাজা’ মোকাবিলায় সব রকমের প্রস্তুতি সেরে ফেলেছে। মত্স্যজীবীদের  সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গাজার প্রভাবে আন্দামান-নিকোবরে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:  ছাদে মেয়েকে নিয়ে বাজি ফাটাচ্ছিলেন আইনজীবী, স্ত্রীকে ডাকতে এসে বেডরুমে যে অবস্থায় দেখলেন...

‘গাজা’ নামকরণ কে করল?

 বঙ্গোপসাগরের উপর তৈরি ঘূর্ণিঝড় ‘গাজা’র নামকরণ করেছে তাইল্যান্ড।

 

.