Banshihari Sexual Harassment: গণধর্ষণে উত্তাল, ফের ১২ ঘণ্টার বনধ বাংলায়

Banshihari Sexual Harassment: শুক্রবার ওই ঘটনার প্রতিবাদে আদিবাসী যৌথ মঞ্চের পক্ষ থেকে ১২ ঘণ্টা জেলা বনধের ডাক দেওয়া হয়

Updated By: Aug 31, 2024, 04:28 PM IST
Banshihari Sexual Harassment: গণধর্ষণে উত্তাল, ফের ১২ ঘণ্টার বনধ বাংলায়

শ্রীকান্ত ঠাকুর: দক্ষিণ দিনাজপুরের বংশীহারি ব্লকে আধিবাসী নাবালিকার ধর্ষণের ঘটনায় উত্তাল জেলা রাজনীতি। ঘটনা প্রকাশ্যে আসতেই এনিয়ে সরব হয়েছে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও আদিবাসী সংগঠন। ডাকা হল বনধ। এমনকি ওই ঘটনার তদন্ত রাজ্য পুলিসকে দিয়ে হবে না বরং তদন্ত করতে হবে সিবিআইকে দিয়ে, এমন দাবিও উঠল।

আরও পড়ুন-দুর্ঘটনাগ্রস্থ হেলিকপ্টারকে ঝুলিয়ে নিয়ে যেতে গিয়ে ভেঙে পড়ল এমআই ১৭ চপার

শুক্রবার ওই ঘটনার প্রতিবাদে আদিবাসী যৌথ মঞ্চের পক্ষ থেকে ১২ ঘণ্টা জেলা বনধের ডাক দেওয়া হয়।  এবার এনিয়ে সক্রিয় হয়ে উঠল সিপিএম। শনিবার দুপুরে জেলা সম্পাদক নন্দলাল হাজরা ঘোষণা করেন আগামী ২ সেপ্টেম্বর আদবাসী যৌথ মঞ্চের ডাকা বনধকে সমর্থন জানাবে সিপিএম। রাস্তায় নেমে বনধের সমর্থন নয়, বনধের প্রতি নৈতিক সমর্থন জানাবে জেলা সিপিএম।

এদিকে সিপিএমের আশঙ্কা তদন্তের মোড় অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হতে পারে। তাই সিপিএমের দাবি রাজ্য পুলিস নয় ধর্ষণের ঘটনার তদন্ত করুক সিবিআই। শনিবার দুপুরে সিপিএমের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে ওই  ঘোষণা করা হয়।

অন্যদিকে, বংশীহারীর  আদিবাসী  নাবালিকাকে ধর্ষণের ঘটনায় শনিবার সকালে নির্যাতিতা নাবালিকার সঙ্গে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে এসে দেখা করলেন রাজ্যের চাইল্ড রাইট কমিশনের এক মহিলা আধিকারিক। শুক্রবার দুপুরে নির্যাতিতার সঙ্গে দেখা করতে এসেছিলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। শনিবার দুপুরে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পৌঁছান রাজ্যের চাইল্ড রাইট কমিশনের মহিলা আধিকারিক তুলিকা দাস। জখম ওই নাবালিকার সঙ্গে দেখা করে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি। নাবালিকার শারীরিক পরিস্থিতি নিয়ে কেমন রয়েছে,মানসিক ভাবে নাবালিকা কেমন আছেন সেই বিষয়ে কথা বলেছেন বলে হাসপাতাল সূত্রের খবর। পরবর্তীতে নাবালিকার যেন স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে পারেন সেই বিষয়গুলি নিয়েও  নাবালিকার সঙ্গে কথা বলেন রাজ্যের চাইল্ড রাইট কমিশনের আধিকারিক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.