গরু পাচার কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য, পশ্চিমবঙ্গে ৩ জেলায় তদন্তে CBI টিম

বেআইনি সিন্ডিকেট স্ট্যাম্প লাগিয়ে ৭ গুণ বেশি দামে পাচার করা হয়েছে গরু।

Reported By: বিক্রম দাস | Updated By: Nov 7, 2020, 12:24 PM IST
গরু পাচার কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য, পশ্চিমবঙ্গে ৩ জেলায় তদন্তে CBI টিম

নিজস্ব প্রতিবেদন : গোরু পাচার কাণ্ডের তদন্তে তেড়েফুঁড়ে নামল সিবিআই। কলকাতা ও দিল্লিতে একযোগে তদন্ত শুরু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যেই দিল্লি থেকে সিবিআই আধিকারিকদের একটি দল পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছে। তাদের নজরে পশ্চিমবঙ্গের ৩ জেলা।

তদন্তে উঠে এসেছে, বসিরহাট, মালদা ও মুর্শিদাবাদ- এই ৩ জেলা থেকেই মূলত অপরাধ সংগঠিত হয়েছে। এই ৩ জেলাকে কেন্দ্র করেই মূলত চলত গরু পাচারের কারবার। তাই সিবিআই-এর নজরে এখন এই ৩ জেলা। সূত্রে খবর, এই ৩ জেলাতেই পৌঁছেছেন সিবিআই আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তাঁরা। ইতিমধ্যেই তদন্তে উঠে এসেছে চাঞ্চলকর তথ্য। 

জানা গিয়েছে, বিএসএফ বা কাস্টমসের ধরা গরুগুলিকে প্রথমে কেনা হত। তারপর সেগুলিকে ৭ গুণ বেশি দামে পাচার করা হয়েছে। বেআইনি সিন্ডিকেট স্ট্যাম্প লাগিয়ে সেই গরুগুলিকে পাচার করা হয়েছে। গরু পাচার কাণ্ডে ধৃত এনামুলকে জেরা করে বসিরহাটের এক ব্যবসায়ীর খোঁজ পেয়েছে সিবিআই। তাঁকে নজরবন্দি করে রাখা হয়েছে।

অন্যদিকে, দিল্লিতেও কলকাতার এক ব্যবসায়ীকে নজরবন্দি করে রেখেছে সিবিআই। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অপরদিকে, আজই ধৃত এনামুলকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। রাত ১০টার বিমানে কলকাতায় আনা  হবে এনামুলকে। সবমিলিয়ে গরু পাচার কাণ্ডের তদন্তে তেড়েফুঁড়ে নেমেছে সিবিআই।

আরও পড়ুন, গরু-কয়লা পাচারকারীদের তল্লাশি করলে কান্নাকাটি করছেন কেন মুখ্যমন্ত্রী?: সায়ন্তন বসু

.