Anubrata Mandal: অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া নিয়ে জটিলতা তুঙ্গে, সিবিআই আদালতে নাজেহাল জেল কর্তৃপক্ষ

আদালতের ওই আদেশ পেয়েই জেলা পুলিসকে এব্যাপারে খবর পাঠায় আসানসোল জেল কর্তৃপক্ষ। কিন্তু রবিবার আসানসোল-দুর্গাপুর কমিশনরেটের তরফ থেকে আসানসোল জেল কর্তৃপক্ষকে মেল করে জানিয়ে দেওয়া হয় অনুব্রত মণ্ডলকে নিরাপত্তা দিয়ে কোনও কেন্দ্রীয় সরকারের হাসপাতালে নিয়ে যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়

Updated By: Mar 5, 2023, 06:14 PM IST
Anubrata Mandal: অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া নিয়ে জটিলতা তুঙ্গে, সিবিআই আদালতে নাজেহাল জেল কর্তৃপক্ষ

বাসুদেব চট্টোপাধ্যায় ও বিক্রম দাস: কলকাতা হাইকোর্ট জানিয়ে দিয়েছে অনুব্রত মণ্ডলকে দিল্লি পাঠাতে হবে। তবে তার আগে কেন্দ্রীয় সরকার পরিচালিত কোনও হাসপাতালে অনুব্রতর শারীরিক অবস্থার পরীক্ষা করতে হবে। সেখান থেকে ফিট সার্টিফিকেট মিললেই দিল্লি নিয়ে যাওয়া যাবে অনুব্রতকে। সেই নির্দেশের পর আজ অনুব্রত মণ্ডলকে নিরাপত্তা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার করেছে রাজ্য পুলিস। এখন কী করবে আসানসোল জেল কর্তৃপক্ষ? অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাবে কে? এনিয়ে শুরু হয়েছে টানাপোড়েন।

আরও পড়ুন-হাতের কড়ে আঙুলে পরতে হবে রুপোর আংটি, হাতেনাতে মিলবে এই ৫ বড় উপকার

আদালতের ওই আদেশ পেয়েই জেলা পুলিসকে এব্যাপারে খবর পাঠায় আসানসোল জেল কর্তৃপক্ষ। কিন্তু রবিবার আসানসোল-দুর্গাপুর কমিশনরেটের তরফ থেকে আসানসোল জেল কর্তৃপক্ষকে মেল করে জানিয়ে দেওয়া হয় অনুব্রত মণ্ডলকে নিরাপত্তা দিয়ে কোনও কেন্দ্রীয় সরকারের হাসপাতালে নিয়ে যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়। সেই কথা ইডিকেও জানিয়ে দেয় আসানসোল জেল কর্তৃপক্ষ। এখন কেন্দ্রীয় বাহিনী যদি মনে করে তাহলে আদালতের ঠিক করে দেওয়া সব নির্দেশিকা মেনে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারে ইডি।

এখন কী হবে। মহা ফাঁপড়ে পড়ে গিয়েছে আসানসোল জেল কর্তৃপক্ষ। ইডি জেল কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছে, অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গাল হোসেনকে যেভাবে দিল্লি যেতে হয়েছিল সেভাবেই অনুব্রতকে দিল্লি যেতে হবে। এখন কী করবে জেল কর্তৃপক্ষ? অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার দায়িত্ব আসানসোল জেল কর্তৃপক্ষের। ফলে তারা এখন রাজ্য কারা দফতরকে বিষয়টি জানিয়েছে। জানা যাচ্ছে কারা দফতর জেল কর্তৃপক্ষকে এিয়ে আসানসোল বিশেষ সিবিআই আদলতে যাওয়ার সুবজ সংকেত দিয়েছে। ফলে এখন বিশেষ সিবিআই আদালতে গিয়ে জেল কর্তৃপক্ষ বলবে, অনুব্রতকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য নিরাপত্তা চাওয়া হয়েছিল কিন্তু রাজ্য পুলিস তা দিতে নারাজ। পাশাপাশি এমনও শোনা যাচ্ছে, বিষয়টি নিয়ে ইডিও আদালতের আবেদন করবে। ফলে এনিয়ে ফের এক আইন লড়াই শুরু হতে চলেছে কলকাতা ও দিল্লিতে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.