Cow Smuggling: সিবিআই আদালতে হাজিরা দিয়েই জামিন গোরুপাচারে অভিযুক্ত লতিফের, রয়েছে কিছু শর্ত

Cow Smuggling: বৃহস্পতিবার কাকভোরেই আসানসোল আদালতে হাজির হয়ে যান লতিফ। সঙ্গে ছিলেন তার ছেলে। কালো টুপি, ধুসর -কালো চেক জামা ও জিন্সের প্যান্ট, মুখে কালো মাস্ক।  আদালতে লতিফের আইনজীবী শেখর কুন্ডু জানান, সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি আত্মসমর্পণ করতে এসেছেন। বিচারক বলেন, আত্মসমর্পণ কোথায়?  তিনি তো হাজিরা দিতে এসেছেন  

Updated By: Apr 27, 2023, 10:38 AM IST
Cow Smuggling: সিবিআই আদালতে হাজিরা দিয়েই জামিন গোরুপাচারে অভিযুক্ত লতিফের, রয়েছে কিছু শর্ত

বাসুদেব চট্টোপাধ্যায় ও পিয়ালি মিত্র: টানা আট মাস পর আদালতে হাজিরা দিয়ে জামিন পেলেন গোরু পাচারকাণ্ডে সিবিআইয়ের চার্চশিটে থাকা আব্দুল লতিফ। বৃহস্পতিবার কার্যত ছদ্মবেশেই আদালতে আসেন লতিফ। ১৫ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে তাকে আজ জমিন দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। তিন দিন অন্তর তাঁকে হাজিরা দিতে হবে। আগামী ৬ মে পর্যন্ত তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হল বলে জানান বিচারক।

আরও পড়ুন-বোলপুর পুরসভাতেই অনুব্রত ও সুকন্যার নামে রয়েছে কয়েকশো কাঠা জমি, দাম শুনলে অবাক হবেন  

গোরু পাচারকাণ্ডের চার্জশিটে নাম রয়েছে লতিফের। চার্জশিট পেশ হওয়ার পরই সুপ্রিম কোর্টে ছোটেন লতিফ। সেখান থেকে রক্ষাকবচ নিয়ে আসেন। সুপ্রিম কোর্চের নির্দেশ ছিল আগাম ৪ মে পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না। তবে ২৭ তারিখ তাঁকে আদালতে হাজিরা দিতে হবে। সেই নির্দেশ মতো বৃহস্পতিবার কাকভোরেই আসানসোল আদালতে হাজির হয়ে যান লতিফ। সঙ্গে ছিলেন তার ছেলে। কালো টুপি, ধুসর -কালো চেক জামা ও জিন্সের প্যান্ট, মুখে কালো মাস্ক, চোখে চশমা। 

এদিন বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে লতিফের আইনজীবী শেখর কুন্ডু জানান, সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি আত্মসমর্পণ করতে এসেছেন।

বিচারক বলেন, আত্মসমর্পণ কোথায়?  তিনি তো হাজিরা দিতে এসেছেন। আদালতের চোখে তিনি তো পলাতক।

লতিফের আইনজীবী দাবি করেন, সিবিআই চার্জশিটে "নট  অ্যারেস্টে" লেখা রয়েছে।

বিচারক বলেন, আদালত থেকে তার নামে অ্যারেস্ট ওয়ারেন্ট রয়েছে। আপনারা কি করতে চান বলুন?

লতিফের আইনজীবী পার্সোনাল বন্ড চান।

বিচারক বললেন পার্সোনাল বন্ড নয় এই মামলায় বেল বন্ড আপিল করতে পারেন। তবে লতিফকে সিবিআই কীভাবে জিজ্ঞাসাবাদ করতে চায় তা জানতে হবে।

সিবিআইয়ের কাছে বিচারক জানতে চান, আপনারা ওঁকে কীভাবে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন? গোরু পাচারকান্ডের তদন্তকারী আধিকারিক সুশান্ত ভট্টাচার্য বলেন, আমরা ওঁকে নতুন করে জিজ্ঞাসাবাদ করতে চাই এবং কোপারেশন আশা করব।

লতিফের আইনজীবী বলেন আমরা কোঅপারেশন করতে রাজি। প্রয়োজনে এখন থেকেই সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারেন বা সঙ্গে নিয়ে যেতে পারেন।

সিবিআইয়ের পক্ষ থেকে দাবি করা হয় আগামী ৪ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের সুরক্ষা কবচে আছেন। তাই তাকে নিজেদের হেফাজতে নেওয়ার প্রশ্নই ওঠে না। তবে জিজ্ঞাসাবাদ করতে আগ্রহী।

ওই সওয়াল জবাবের পরই আব্দুল লতিফকে ১৫ হাজার টাকা বন্ডে আগামী ৬ মে পর্যন্ত জামিন দেন বিচাকর। তবে তিন দিন অন্তর তাকে হাজিরা দেওয়ার নির্দেশ দেন।

এদিকে, বর্ধমানের শক্তিগড়ে কয়লা ব্যবসায়ী রাজু ঝা খুনের ঘটনার সঙ্গেও নাম জড়িয়েছে লতিফের। ঘটনার সময়ে এলাকার সিসিটিভিতে ধরা পড়েছে লতিফের ছবি। কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হচ্ছে সেদিন রাজু ঝার গাড়িতেই ছিলেন লতিফ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.