Corona: স্কুলের সিলেবাসে কি থাকবে করোনা? শুরু হলো আলোচনা

মুখ্যমন্ত্রী সম্প্রতি ঘোষণা করেন পুজোর পরে অবস্থা ঠিক থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান চালু করার সিদ্ধান্ত নেওয়া হবে

Updated By: Sep 11, 2021, 06:53 PM IST
Corona: স্কুলের সিলেবাসে কি থাকবে করোনা? শুরু হলো আলোচনা

নিজস্ব প্রতিবেদন: এবার কি সিলেবাসে করোনা? মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষার্থীরা কি পাঠ্যবই থেকে জানবে করোনার খুঁটিনাটি? সেই আলোচনাই হলো স্কুল শিক্ষা দপ্তর এবং সিলেবাস কমিটির বৈঠকে।

মুখ্যমন্ত্রী সম্প্রতি ঘোষণা করেন পুজোর পরে অবস্থা ঠিক থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান চালু করার সিদ্ধান্ত নেওয়া হবে। সেই বিষয়ে আলোচনা করার জন্যই স্কুল শিক্ষা দপ্তর এবং সিলেবাস কমিটির একটি আলোচনা চলাকালীন চলাকালীন করোনাকে স্কুল শিক্ষার সিলেবাসে রাখা যায় কিনা সেই বিষয়ে আলোচনা করেন আধিকারিকরা। যদিও এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদি করোনাকে সিলেবাসের অন্তর্ভুক্ত করা হয় তাহলেও সেটা আগামী শিক্ষাবর্ষের আগে হবেনা বলেই জানা গেছে।

আরও পড়ুন: Visva Bharati: আদালতের রায়ে বোধোদয় বিশ্বভারতীর, অবশেষে ক্লাসে ফিরছেন বহিষ্কৃত পড়ুয়ারা

করোনা এখনো বিদায় নেয়নি। ভারতে করোনা এখনো তার প্রকোপ দেখাচ্ছে। এই অবস্থায় করোনার খুঁটিনাটি বিষয়, কিভাবে তা ছড়ায় অথবা করোনা থেকে বাঁচার উপায় সম্পর্কে ছাত্রছাত্রীদের অবহিত করা গেলে, তাতে আসলে রাজ্যের মানুষ করোনা যুদ্ধে আরেক ধাপ এগোবেন বলেই মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.