কলকাতা ও উত্তর ২৪ পরগনায় একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৭০০! রাজ্যে মোট আড়াই লাখ ছুঁই ছুঁই

রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৭২১ জন। 

Reported By: সুতপা সেন | Updated By: Sep 26, 2020, 10:15 PM IST
কলকাতা ও উত্তর ২৪ পরগনায় একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৭০০! রাজ্যে মোট আড়াই লাখ ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই লাখ ছুঁই ছুঁই। শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,১৮১ জন। আর তার সাথেই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৪ হাজার ২৪০ জন।

একইসঙ্গে এই ২৪ ঘণ্টায় এরাজ্য়ে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৬ জন। এরফলে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৭২১ জন। বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে হাসপাতালে চিকিত্সাধীন সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৫৪৪ জন।

উদ্বেগের বিষয়, কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ফের বাড়ছে সংক্রমণের হার। মাঝে এই দুই জেলায় দৈনিক সংক্রমণের হার ৫০০-র নীচে নেমে গেলেও, শনিবারের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৬৬৮ ও ৬৯৩ জন। একইসঙ্গে এই দুই জেলায় মৃত্যুও সবচেয়ে বেশি। ১৩ ও ১৪ জন করে প্রাণ হারিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

যদিও মোটের উপর রাজ্যে সুস্থতার হার ৮৭ শতাংশের উপরে রয়েছে। সরকারি বুলেটিন অনুযায়ী, ডিসচার্জ রেট ৮৭.৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২,৯৫৫ জন। এখনও পর্যন্ত মোট ২ লাখ ১৩ হাজার ৯৭৫ জন মানুষ করোনা জয় করে সুস্থ হয়ে উঠে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন।

আরও পড়ুন, 'চ্যালেঞ্জ বাড়ল' বলছেন মুকুল, শুভ্রাংশুর হুঙ্কার 'বদলের আগেই বদলা'

.