IIT Kharagpur: করোনার থাবা খড়গপুর আইআইটিতে, আক্রান্ত ৩১

ক্যাম্পাসে এতজন করোনা রোগী। এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি আইআইটির তরফে

Updated By: Jan 3, 2022, 09:03 PM IST
IIT Kharagpur: করোনার থাবা খড়গপুর আইআইটিতে, আক্রান্ত ৩১

নিজস্ব প্রতিবেদন: করোনার থাবা এবার খড়গপুর আইআইটিতেও। প্রতিষ্ঠানের ৩১ জনের শরীরে ধরা পড়েছে করোনা সংক্রমণ। আক্রান্তের মধ্যে রয়েছেন পড়ুয়া ও আধিকারিকরা। পরিস্থিতি বিচার করে গেট-এর অ্যাডমিট কার্ড বিতরণ বন্ধ রাখা হয়েছে। আগামিকাল মঙ্গলবার থেকে পঠনপাঠন হবে অনলাইনে।

খড়গপুর আইআইটির সমাবর্তন উত্সব হয়েছিল গত ১৮ ডিসেম্বর। সেই অনুষ্ঠানে এসেছিলেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। আইআইটির তরফে সিদ্ধান্ত নেওয়া হয় ক্যাম্পাসে ফেরানো হবে পড়ুয়াদের। গত ২৭ ডিসেম্বর প্রায় ২ হাজার পড়ুয়া ক্যাম্পাসে ফেরেন। এরপরই করোনা আক্রান্ত হন ২ পড়ুয়া। তারপর আক্রান্ত এই ৩১ জন।

ক্যাম্পাসে এতজন করোনা রোগী। এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি আইআইটির তরফে। জেলা স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে ক্যাম্পাসের মধ্য়েই আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্তদের। এর আগে কর্মী থেকে আধিকারিক কয়েকজন করোনা পজিটিভ হন। তার পরে পড়ুয়াদের টেস্ট করেয়েই ৩১ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস।

আরও পড়ুন-হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে কখন ছাড়বে কোন ট্রেন, দেখে নিন সময়সূচি

এদিকে, এক বছর পুরনো স্মৃতি ফিরল খড়গপুর শহরে। মাস্ক না পরেলেই চলছে পাইকারি ধরপাকড়। একদিকে পুলিসের মাইকে প্রচার। অন্যদিকে, টোটো, অটোতে বসা যাত্রীদের পরীক্ষা করছেন পুলিস কর্মীরা। অনেকেই মাস্ক না পারর জন্য গ্রেফতার করা হচ্ছে। অনেককে আবার ধমক দিয়ে ছেড়েও দিচ্ছে পুলিস।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.