গণধর্ষণকাণ্ডে দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ, শনিবার তোলা হল দেহ

গাঙনাপুর গণধর্ষণকাণ্ডে দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ মেনে দেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য পাঠানো হল।

Updated By: Apr 30, 2022, 01:35 PM IST
গণধর্ষণকাণ্ডে দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ, শনিবার তোলা হল দেহ

নিজস্ব প্রতিবেদন: গাঙনাপুর গণধর্ষণকাণ্ডে দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ মেনে দেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য পাঠানো হল।

নদীয়ার গাঙনাপুরে গত ৬ মার্চ এক গৃহবধূকে গণধর্ষণ করে কীটনাশক খাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। ১৪ মার্চ তার মৃত্যু হয় হাসপাতালে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় যে থানা তাদের অভিযোগ নেয়নি। পরবর্তী সময় নির্যাতিতার পরিবার হাইকোর্টের দ্বারস্থ হন। এরপরেই দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। 

ইতিমধ্যেই গাংনাপুর থানার পুলিস ৬ জনকে গণধর্ষণ ও খুনের ঘটনায় গ্রেফতার করেছে। পরবর্তী সময়ে আরেকজনের বিরুদ্ধে অভিযোগ করে নির্যাতিতার পরিবার। শনিবার কবর থেকে দেহ তুলে আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সম্রাট বাগচী বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মৃতার দেহ কবর থেকে তোলা হয়। তারপর ম্যাজিস্ট্রেটের যে সমস্ত নিয়ম আছে সেগুলো সম্পন্ন করা হয়েছে। পুলিসকে বাকি রিপোর্ট দেওয়া আছে। পরবর্তী পদক্ষেপ আইন অনুযায়ী চলবে।

আরও পড়ুন: বিনা নোটিশে বাড়ি ভাঙার অভিযোগ মেদিনীপুরে, নিজেদের জায়গা পুনরুদ্ধারের দাবি পুরসভার

নির্যাতিতার পরিবারের আইনজীবীর দাবী, হাইকোর্টের নির্দেশে শনিবার দ্বিতীয়বার ময়না তদন্তের জন্য দেহ তোলা হল। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, এবং পুলিস উপস্থিত ছিলেন। পুরো প্রক্রিয়াটি ভিডিওগ্রাফি করা হয়েছে বলেও জানানো হয়েছে। 

নির্যাতিতার মা বলেন, হাইকোর্ট জানিয়েছে ময়নাতদন্ত হবে, তাই ওরা নোটিশ দিয়েছিল। সবকিছু নিয়ম মেনে হয়েছে এবং তিনি চাই অভিযুক্তরা শাস্তি পাক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.