দিনভর বাড়িতেই পড়ে করোনা রোগীর মৃতদেহ, প্রায় ১৮ ঘণ্টা পরে এল প্রশাসনের লোকজন

পারিবারিক সূত্রে খবর, মঙ্গলবার ভোরে মৃত্যু হয়েছে তাঁর। তখন থেকে বাড়িতেই পড়ে রইল মৃতদেহ

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 26, 2020, 10:55 PM IST
দিনভর বাড়িতেই পড়ে করোনা রোগীর মৃতদেহ, প্রায় ১৮ ঘণ্টা পরে এল প্রশাসনের লোকজন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনায় মারা গিয়েছেন রোগী। সত্কারের জন্য মাথার ঘাম পায়ে ফেলতে হল পরিবারকে। শেষকৃত্যের কোনও ব্যবস্থা না হওয়ায় বাড়িতে প্রায় ১৮ ঘণ্টা পড়ে রইল মৃতদেহ। আর আতঙ্ক ছড়াল এলাকায়।

আরও পড়ুন-রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখের দোরগোড়ায়, গত ২৪ ঘণ্টায় মৃত ৫৫

উত্তর ২৪ পরগনায় গাইঘাটা থানার চাঁদপাড়ার সোনাটিকারিয়ায় মঙ্গলবার মৃত্যু হয় এক ব্যক্তির। পারিবারিক সূত্রে খবর, মঙ্গলবার ভোরে মৃত্যু হয়েছে তাঁর। তখন থেকে বাড়িতেই পড়ে রইল মৃতদেহ। প্রশাসনের বিভিন্ন স্তরে খবর দেওয়া সত্ত্বেও মৃতদেহ সত্কারের আশ্বাস ছাড়া আর কোনও সাহায্যই পাওয়া গেল না। দিন গড়িয়ে সন্ধে হয়ে গেল। শেষপর্যন্ত রাত দশটা নাগাদ ওই ব্যক্তির মৃতদেহ তাঁর বাড়ি থেকে নিয়ে যান বনগাঁ সরকারি স্বাস্থ্যকেন্দ্রের বিএমওএইচ ও স্বাস্থ্য কর্মীরা।

মৃতদেহ সত্কারের বিষয়টি স্থানীয় পঞ্চায়েতকে জনানো হলে বলা হয়, বিষয়টি বিডিও এবং বিএমওএইচকে জানানো হয়েছে। এনিয়ে যা করার তাঁরাই করবেন।

আরও পড়ুন-অনেকটা কমতে পারে দু'চাকার দাম! সরকার বলছে, বাইক, স্কুটি লাক্সারি জিনিস নয়

গাইঘাটা পঞ্চায়েত সমিতির এক আধিকারিক জানান, ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন বনগাঁ মহকুমা হাসপাতালে। সেখান থেকে ছাড়া পাওয়ার পর হোম আইসোলেশনে ছিলেন। আইসোলেশনের সময়সীমাও পেরিয়ে গিয়েছিল।  সুগার অত্যন্ত বেশি ছিল। শেষপর্যন্ত মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। কিছুটা দেরি হলেও মৃতদেহ সত্কারে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

.