ঘরের অভাবে আইসোলেশনে থাকার সমস্যা, স্টেডিয়ামেই Safe Home গড়ল বাঁকুড়া পুরসভা

রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে সেক্ষেত্রে পুরসভার তরফেই তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে অথবা ওন্দা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা রাখা হচ্ছে 

Updated By: May 20, 2021, 05:53 PM IST
ঘরের অভাবে আইসোলেশনে থাকার সমস্যা, স্টেডিয়ামেই Safe Home গড়ল বাঁকুড়া পুরসভা

নিজস্ব প্রতিবেদেন: জেলাতেও যেভাবে করোানা রোগীর সঙ্গে বেড়ে চলেছে তাতে আগে থেকেই সতর্ক হল বাঁকুড়া পুরসভা। জেলা স্বাস্থ্য দফতরের সেফ হোমের পাশাপাশি এবার বাঁকুড়া স্টেডিয়ামে একটি সেফ হোম-এর ব্যবস্থা করল বাঁকুড়া পুরসভা।

আরও পড়ুন-ভ্যাকসিন না পেয়ে হাসপাতালে তুলকালাম আইনজীবীদের, চাকরি ছাড়ার হুমকি ডেপুটি CMOH-এর  

জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২৩,৩৬৫ জন। সক্রিয় করোনা  আক্রান্ত ৩,০৭৬ জন। খোদ বাঁকুড়া শহরে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমিতের সংখ্যা। বেশিরভাগ করোনা আক্রান্তের এখন চিকিৎসা চলছে বাড়িতেই। শহরে এমন বহু মানুষ আক্রান্ত হয়েছেন যাঁদের প্রয়োজন থাকলেও পরিবার থেকে তাঁদের বিচ্ছিন্ন হয়ে আইসোলেশনে থাকা সম্ভব নয়। এক কামরার মধ্যে এমন বহু পরিবার বসবাস করেন যাঁদের পক্ষে হোম আইসোলেশান অসম্ভব। এমন পরিবারগুলির করোনা আক্রান্ত সদস্যদের জন্যই এবার বাঁকুড়া পুরসভার তরফে ব্যবস্থা করা হল একটি পৃথক সেফ হোমের ।

আরও পড়ুন-ক্যাজুয়াল-সুপারফ্লপ মিটিং, আমাকে বলতে  দেওয়া হয়নি: Mamata

বাঁকুড়া(Bankura) স্টেডিয়ামের পৃথক দুটি হল ঘরে মহিলা ও পুরুষদের জন্য এই সেফ হোমের ব্যবস্থা করা হয়েছে । পুরসভার তরফে জানানো হয়েছে আপাতত পুরুষদের জন্য ১৮টি ও মহিলাদের জন্য ৭টি মিলিয়ে মোট ২৫ টি বেড থাকছে এই সেফ হোমে(Safe Home) । এখানে থাকছে অক্সিজেন সিলিন্ডার । রোগীদের চিকিৎসা করার জন্য পুরসভার চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের বিশেষ দল ছাড়াও দেখাশোনার জন্য চারজন কোভিড ওয়ারিয়র নিয়োগ করেছে স্বাস্থ্য দফতর । সেফ হোমে প্রতিদিন রোগীদের খাবার ও ওষুধ দেওয়ারও ব্যবস্থা করা হয়েছে পুরসভার তরফে । সেফ হোমে থাকা কোনো রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে সেক্ষেত্রে পুরসভার তরফেই তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে অথবা ওন্দা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা রাখা হচ্ছে ।

.