Suvednu Adhikari: ফের দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়,নেপথ্যে ষড়যন্ত্র?

কেন  বারবার দুর্ঘটনা? পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা!

Updated By: Aug 22, 2022, 09:30 PM IST
Suvednu Adhikari: ফের দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়,নেপথ্যে ষড়যন্ত্র?

কিরণ মান্না: ব্যবধান মাস খানেকের। ফের দুর্ঘটনার কবলে শুভেন্দু অধিকারীর কনভয়। কেন? জাতীয় সড়ক অবরোধ করে এবার বিক্ষোভ দেখালেন স্থানীয় তৃণমূল কর্মীরা! ঘটনাস্থল, পূর্ব মেদিনীপুরের মরিশদা।

ঘটনাটি ঠিক কী? এদিন সকালে কাঁথির বাড়ি থেকে বেরিয়ে তমলুকে দিকে যাচ্ছিলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার কনভয় তখন মরিশদা এলাকায়। জাতীয় সড়কে কনভয়ের একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে লরির। এত জোরে সংঘর্ষ হয় যে, ওই গাড়ির একটি চাকা খুলে যায়! শুভেন্দু যে গাড়িতে ছিলেন, সেই গাড়িটির অবশ্য কোনও ক্ষতি হয়নি। এমনকী, ঘটনাস্থলে পরিদর্শন করে গন্তব্যে উদ্দেশ্য় রওনা দেন তিনি। 

এদিকে এই ঘটনার পর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় তৃণমূলকর্মীরা। কেন? তাঁদের দাবি, শুভেন্দুর কনভয়ের গতি সবসময় অত্যন্ত বেশি থাকে। সেকারণে বারবার দুর্ঘটনা ঘটে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের অবশ্য দাবি, 'পশ্চিমবঙ্গে যেভাবে প্রতিহিংসা রাজনীতি চলছে, সকাল থেকে রাত শুভেন্দু অধিকারীকে আক্রমণ করছে তৃণমূল নেতারা, তাতে সন্দেহের অবকাশ থেকেই যায় যে. এই ঘটনা পরিকল্পিত নয় তো'? 

আরও পড়ুন:Jharkhand MLA Released: কারা তাঁকে ভুল বুঝিয়েছিল, মমতার কাছে জানতে চান জামিনে মুক্ত ঝাড়খণ্ডের বিধায়করা

শুভেন্দুর কনভয়ে দুর্ঘটনার নেপথ্যে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ খারিজ করে দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর পাল্টা দাবি, 'হাস্যকর। ওই রাস্তা দিয়ে লরি চলে। শুভেন্দুর গাড়ি নয়, কনভয়ে অনেক গাড়ি থাকে। একটি গাড়ির সঙ্গে লরির ধাক্কা লেগেছে। তাতে প্রতিহিংসা! মমতা বন্দ্যোপাধ্যায় যখন দিল্লি যান, ফেরার প্রতিবারই প্লেনে একটা অঘটন ঘটে। প্রতিহিংসা বললে তো বিজেপি রে রে করে ওঠে। আমার মনে হয়, সাবধানে যাতায়াত করাই ভালো'।

এর আগে, রথের দিনে কাঁথির বাড়ি থেকে বেরিয়ে তমলুকে ইসকনের মন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন শুভেন্দু। সেবার মারশিদা এলাকায় দুর্ঘটনা ঘটেছিল। কনভয়ে নিরাপত্তারক্ষীদের গাড়িতে ধাক্কা মেরেছিল একটি ট্রাক। অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন বিরোধী দলনেতা। স্বাধীনতা দিবসে আগে নিজের নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর নেতৃত্বে তেরঙা যাত্রায়  অংশ নিয়েছিলেন স্থানীয় বিজেপি কর্মীরা। পুলিস মিছিল আটকে দেয় বলে অভিযোগ। কেন? ঘটনাস্থলেই পুলিসকর্মীদের সঙ্গে বচসা জড়িয়ে পড়েন শুভেন্দু। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে নালিশ জানান শুভেন্দু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.