অধীরের ঘরে ফের ভাঙন, তৃণমূলে যোগ দিচ্ছেন আবু তাহের

আর কত জন কংগ্রেসি বিধায়ককে টিকিয়ে রাখা যায় তা নিয়ে সংশয় তৈরি হয়েছে

Updated By: Jun 25, 2018, 03:54 PM IST
অধীরের ঘরে ফের ভাঙন, তৃণমূলে যোগ দিচ্ছেন আবু তাহের

নিজস্ব প্রতিবেদন: গড় ভেঙেছে আগেই, এবার ঘর ভাঙছে অধীর চৌধুরীর। সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটে তৃণমূলের কাছে জোর ধাক্কা খাওয়ার পর এবার সূত্রের খবর অনুযায়ী, ২ জুলাই তৃণমূলে যোগ দিচ্ছেন অধীর ঘনিষ্ঠ তথা নওদার কংগ্রেস বিধায়ক আবু তাহের। পা বাড়িয়ে রয়েছেন আখরুজ্জামান ও মঈনুল হকও। 

আরও পড়ুন: বৃষ্টিতে বিমানবন্দরের মধ্যেই ঘটল এই ঘটনা, মৃত্যু হল এক জনের

দীর্ঘ বাম শাসনেও দুর্ভেদ্য ছিল অধীর রঞ্জনের মুর্শিদাবাদ। কিন্তু, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের তরফে দায়িত্ব পেয়ে হাতের বজ্র আঁটুনিকে কার্যত ফস্কা গেরো করে ছেড়েছেন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের পরিবহনমন্ত্রীর সৌজন্যে ঘাঁসফুল এক্সপ্রেস তছনছ করে দিয়েছে অধিরের এককালের সাজানো বাগান। এরপর এবার মুর্শিদাবাদে ঘর ভাঙছে অধীর রঞ্জন চৌধুরীর। 

২০১৬ সালের বিধানসভা ভোটে মুর্শিদাবাদ থেকে নির্বাচিত হন ১৪ জন কংগ্রেস বিধায়ক। তবে, পরবর্তী নির্বাচন পর্যন্ত আর কত জন কংগ্রেসি বিধায়ককে টিকিয়ে রাখা যায় তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই একাধিক কংগ্রেস বিধায়ক রাজ্য নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন, তাঁদের পক্ষে আর কংগ্রেসে থাকা সম্ভব হচ্ছে না। সূত্র আরও জানাচ্ছে, রবিবারই কলকাতায় তৃণমূল নেতা তথা মুর্শিদাবাদ জেলার তৃণমূল পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেছেন আবু তাহের এবং তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে গতকালই তাঁর সঙ্গে পাকা কথা হয়েছে শুভেন্দু অধিকারীর। 

আরও পড়ুন: ধাবায় বসে রাতের খাবার খেতে গিয়েই ফাঁস হল আসল কুকীর্তি!

বেশ কিছুদিন ধরেই মুর্শিদাবাদের রাজনীতিতে আবু তাহেরের শিবির বদল নিয়ে গুঞ্জন চলছিল। জানা যায়, ১৭ জুন অনুগামীদের নিয়ে নওদায় গোপন বৈঠক করেন স্থানীয় বিধায়ক আবু তাহের খান। এরপরই ঝড় ওঠে জেলা কংগ্রেস মহলে এবং ‘শাস্তি’ স্বরূপ জেলা কংগ্রেস সভাপতির পদ থেকে ২০ জুন আবু তাহেরকে সরিয়ে দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। তাঁর জায়গায় নিয়ে আসা হয় আবু হেনাকে। এরপরই আবু তাহেরের দল বদলের জল্পনা প্রকট হয়ে উঠেছে।

.