বিশ্বভারতীর কাছ থেকে রাস্তা ফেরত নিল রাজ্য় সরকার

বিশ্বভারতীর থেকে রাস্তা ফেরত নিচ্ছে রাজ্য প্রশাসন। বীরভূমে প্রশাসনিক বৈঠকে এমনটাই ঘোষণা রকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগে শান্তিনিকেতনে যাতায়াতের রাস্তাটি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ব্যবহারের জন্য দেয় রাজ্যের পূর্ত দফতর। তারপরই শিক্ষাভবনের মোড় থেকে কাচমন্দির পর্যন্ত রাস্তায় পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ করে দেয় বিশ্বভারতী। 

Updated By: Dec 28, 2020, 08:00 PM IST
বিশ্বভারতীর কাছ থেকে রাস্তা ফেরত নিল রাজ্য় সরকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীর থেকে রাস্তা ফেরত নিচ্ছে রাজ্য প্রশাসন। বীরভূমে প্রশাসনিক বৈঠকে এমনটাই ঘোষণা রকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগে শান্তিনিকেতনে যাতায়াতের রাস্তাটি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ব্যবহারের জন্য দেয় রাজ্যের পূর্ত দফতর। তারপরই শিক্ষাভবনের মোড় থেকে কাচমন্দির পর্যন্ত রাস্তায় পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ করে দেয় বিশ্বভারতী। 

আরও পড়ুন:  শহিদ দিবসে নন্দীগ্রামে মমতার সভা স্থগিত, কেন? কারণ স্পষ্ট করল তৃণমূল

স্থানীয়দের অভিযোগ, আগে এই রাস্তায় সকাল ৬ থেকে সন্ধে ৬ টা পর্যন্ত গাড়ি চলাচল নিয়ন্ত্রণ ছিল। বিশ্বভারতী পুরোপুরি মালবাহী গাড়ি চলাচল বন্ধ করায় স্থানীয় মানুষ সমস্যায় পড়েন বলে অভিযোগ উঠেছে। আর এই অভিযোগপত্রই এদিন মমতাকে দেন ডিএম। সেটি পড়ে শোনান মুখ্যমন্ত্রী। এবং এরপরই জানান, ফের ওই রাস্তা ফেরত নিতে চলেছে রাজ্য সরকার। বহিরাগতরা এখন বিশ্বভারতী দখল নিয়েছে বলে তোপ দাগেন মমতা।

.