Purba Medinipur: ঘন কুয়াশায় বাসের সঙ্গে ট্যাংকারের মুখোমুখি সংঘর্ষ!

Purba Medinipur: দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস। ঘটনায় আহত অনেকে। কাঁথি দিঘা-নন্দকুমারে আজ ঘন কুয়াশা দেখা গিয়েছে। এজন্য যাত্রীবাহী বাসের সঙ্গে ট্যাংকারের মুখোমুখি সংঘর্ষ ঘটে। ঘটনার জেরে ব্যাপক যানজট তৈরি হয় সন্নিহিত এলাকায়।

Updated By: Jan 30, 2024, 01:53 PM IST
Purba Medinipur: ঘন কুয়াশায় বাসের সঙ্গে ট্যাংকারের মুখোমুখি সংঘর্ষ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিঘা-নন্দকুমার জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস। ঘটনায় আহত অনেকে। কাঁথি দিঘা-নন্দকুমারে আজ ঘন কুয়াশা দেখা গিয়েছে। ঘন কুয়াশার কারণে যাত্রীবাহী বাসের সঙ্গে ট্যাংকারের মুখোমুখি সংঘর্ষ ঘটল। ঘটনার জেরে ব্যাপক যানজট তৈরি হয় দুর্ঘটনাস্থল-সন্নিহিত এলাকায়।

আরও পড়ুন: Paschim Medinipur: ষাঁড়ের আতঙ্কে কাঁপছে গোটা এলাকা! মৃত ১, আহত একাধিক...

দুর্ঘটনাটি ঘটেছে আজ, মঙ্গলবার সকাল ৮টা নাগাদ। যাত্রীবাহী বাস ও ট্য়াংকারের মুখোমুখি সংঘর্ষের এই ঘটনটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার মারিশদা থানা এলাকার  খড়িপুকুরিয়ার কাছে।

এই সংঘর্ষে আহত হলেন ১২ জন যাত্রী। আহত বাসযাত্রীদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে। দুর্ঘটনাগ্রস্ত ট্যাংকারটির ড্রাইভার্স কেবিন গ্যাসকাটার দিয়ে কেটে তবে সেখান থেকে ট্যাংকারের চালককে বার করা সম্ভব হয়েছে। আশঙ্কাজনক অবস্থা তাঁর।

বাসটি এগরা থেকে হাওড়ার দিকে যাচ্ছিল। সকালের দিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মারিশদা থানার পুলিস।

আজ সকালে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছিল খড়গপুর মহকুমার একাধিক এলাকাও! ঘন কুয়াশায় ঢেকে গেল খড়গপুরের সবং, পিংলা, ডেবরা এবং নারায়ণগড় এলাকা। এলাকায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। কুয়াশার ঘনত্ব এতই বেশি ছিল যে, ১০-১২ ফুটের মধ্যে কোনও কিছুই দেখা যাচ্ছিল না। ঘন কুয়াশার কারণে ১৫-২০ কিমির বেশি গতিতে যেতে পারছে না কোনও গাড়ি। সব গাড়িই ফগ লাইট জালিয়ে চালাচল করেছে। একই ছবি পশ্চিম মেদিনীপুরে। ভোরের পরে সকাল, এমনকি বেলা গড়ালেও ঘন কুয়াশার দাপট কমেনি পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তে। ঘাটাল, চন্দ্রকোনা, গড়বেতা ছাড়াও জেলার বিভিন্ন প্রান্তে ঘন কুয়াশা দেখা যায়। সকালের পরেও কুয়াশা এমন ঘন থাকে যে, এর জেরে রাস্তায় যান চলাচলে ব্যাঘাত ঘটে। আলো জ্বেলে ধীর গতিতে যানবাহন চলতে দেখা যায় রাজ্য সড়কে, এমনকি গ্রামীণ রাস্তাগুলিতেও।

আরও পড়ুন: Fog in Bengal: বঙ্গে বিরল কুয়াশাছবি, শীতের অনন্য আমেজ! ঝঞ্ঝাকে ড্রিবল করে শীত কি ফিরছে?

আজ সকাল থেকে আসানসোলেও কুয়াশার দাপট। মঙ্গলবার ভোর থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে আসানসোল শিল্পাঞ্চল। কুয়াশার কারণে রাস্তার দৃশ্যমান্যতা কমে যায়। এর ফলে জাতীয় সড়ক ও রাজ্য সড়কে আলো জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করে যানবাহন। কুয়াশায় ঢাকল দুর্গাপুর শিল্পাঞ্চলও। সকাল দশটার পরে কুয়াশার দাপট একটু কমলেও সূর্যের মুখ কিন্তু দেখা যায়নি। মাঘের মাঝামাঝি রাজ্যে ঢুকছে জোড়া পশ্চিমি ঝঞ্ঝা। বেড়েছে তাপমাত্রাও। এদিকে মঙ্গলবার সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তের পাশাপাশি শিল্পাঞ্চল দুর্গাপুরও ঢেকেছে কুয়াশায়। রাস্তাঘাটে ধীর গতিতে চলছে যানবাহন। দুর্ঘটনা এড়াতে হেডলাইট ব্যবহার করছেন গাড়ির চালকেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.