Mamata Banerjee: শান্তিপুরে রাস উৎসব; বড় গোস্বামী বাড়িতে মুখ্যমন্ত্রী

৩ সফরে নদীয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কৃষ্ণনগরে জনসভার সেরেই শান্তিপুরে যান তিনি। আগামিকাল, বৃহস্পতিবার রানাঘাটে প্রশাসনিক বৈঠক।

Updated By: Nov 9, 2022, 10:05 PM IST
Mamata Banerjee: শান্তিপুরে রাস উৎসব; বড় গোস্বামী বাড়িতে মুখ্যমন্ত্রী

সুতপা সেন: শান্তিপুরে মুখ্যমন্ত্রী। বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'রাস উৎসবকে পর্যটন মানচিত্রে তুলে আনতে হবে'। কীভাবে? রাজ্যের পর্যটন দফতরের সঙ্গে কথা বলার নির্দেশ দিলেন নদীয়ার জেলাশাসককে।

শিয়রে পঞ্চায়েত ভোট। ৩ দিনের সফরে নদীয়ায় গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার কৃষ্ণনগরে পৌঁছেই মুকুল রায়ের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তৃণমূলনেত্রী। এদিন কৃষ্ণনগর গভর্মেন্ট কলেজ মাঠের জনসভা থেকে দলের গোষ্ঠীকোন্দল রুখতে কড়া বার্তা দেন তিনি। বলেন, 'আমাদের যে এমএলএ-রা আছেন। আশা করি নিজেদের মধ্যে কেউ ঝগড়াঝাঁটি করবেন না। যে ঝগড়াঝাঁটি করবেন, তাঁকে আমি পার্টিতে স্থান দেব না। কে বড় হনু? আমি না মানুষ? মানুষ না থাকলে আমি বিগ জিরো'। সঙ্গে বার্তা, 'যাওয়ার আগে নতুন পুরনোদের মিশিয়ে দেব। নিজেদের মধ্যে কোনও ঝগড়াঝাঁটি করবেন না। ইগো থাকলে বাড়িতে বসে যান। ভালো কাজ করলে খুঁজে নেব'। মঞ্চে তখন বসে মুকুল রায়ও।

কৃষ্ণনগরে সভা সেরেই মুখ্যমন্ত্রী চলে যান শান্তিপুরে। স্রেফ নবদ্বীপ নয়, ৮ নভেম্বর থেকে শান্তিপুরে রাস উৎসব চলছে। ১০ নভেম্বর শান্তিপুরে ভাঙা রাস। এদিন শান্তিপুরের বড় গোস্বামী বাড়িতে রাস উৎসব দেখতে যান মমতা। তিনি বলেন, 'জেলাশাসককে বলব, সারা বিশ্বের ইউনেস্কোর একটি ফোরাম বেঙ্গলকে ট্যুরিজম ডেস্টিনেশন করেছে। তাই যদি হয়ে থাকে, তাহলে রাসমেলাকেও পর্যটক মানচিত্র তুলে আনতে হবে। পর্যটক দফতরের সঙ্গে কথা বলুন'। আগামিকাল, বহস্পতিবার রানাঘাটে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Mahua Maitra: কৃষ্ণনগরে 'দিদি'র সভায় কড়া দিদিমণি মহুয়া!

২০১৮-র পঞ্চায়েত ভোটে নদীয়ায় ভালো ফল করেছিল তৃণমূল। কিন্তু ২০১৯ -র লোকসভা, এমনকী, একুশের বিধানসভায় বিজেপির সঙ্গে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। বিধানসভার নিরিখে এখন ৯ আসন শাসকদলের দখলে, আর ৮ টি পদ্ম-শিবিরের। পঞ্চায়েত ভোটের সিএএ ইস্যুতে সুর চড়াচ্ছে বিজেপি। নদীয়ার ১৭টি বিধানসভা আসনেই ভোটারদের একটা বড় অংশ মতুয়া সম্প্রদায়ের। রাজনৈতিক মহলের মতে, সিএএ ইস্যুর প্রভাব পড়বে মতুয়া ভোট ব্যাঙ্কে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.