Mamata Banerjee: উদ্বোধন হয়ে গেল ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের...

Mamata Banerjee: ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের ভার্চুয়াল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭২ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ঘাটাল থেকে মেছোগ্রাম পর্যন্ত এই ৩২ কিলোমিটার রাস্তা আজ হাবড়ায় প্রশাসনিক সভা থেকে উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Mar 12, 2024, 08:19 PM IST
Mamata Banerjee: উদ্বোধন হয়ে গেল ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের নবনির্মিত ৩২ কিলোমিটার রাস্তার ভার্চুয়ালি উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭২ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে ঘাটাল থেকে মেছোগ্রাম পর্যন্ত এই ৩২ কিলোমিটার নবনির্মিত রাস্তাটি আজ হাবড়ার প্রশাসনিক সভা থেকে ভার্চুয়ালি উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: WB Weather Update: ফের ভোগান্তি, আগামী ৩ দিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ

এই রাস্তার উদ্বোধনে উপস্থিত ছিলেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস, ঘাটাল মহকুমা পুলিস আধিকারিক অনিমেষ সিংহরায়, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আশিস হুদাইত, ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বিকাশ কর-সহ মহকুমা প্রশাসনের বিভিন্ন আধিকারিকরা।

দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় ছিল এই গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক। এ পথে নিত্যদিন দুর্ঘটনা সঙ্গী হয়ে উঠেছিল পথচারীদের। সেই বেহাল রাস্তা নতুন করে তৈরি হয়ে ওঠায় যাতায়াতের ভোগান্তি মিটল পথচলতি মানুষদের। এই রাস্তা দিয়ে যাতায়াত করে দূর পাল্লার একাধিক রুটের বাস। নতুন করে রাস্তা তৈরি হওয়ায় একাধিক রুটের মানুষের সুবিধা হবে। 

আরও পড়ুন: Aaron Bushnell: গায়ে আগুন দেওয়া মার্কিন সেনা অ্যারন বুশনেলের নামে নামকরণ করা হল প্যালেস্টাইনের রাস্তার...

প্রসঙ্গত আজই একটি লঞ্চ পরিষেবারও উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। উত্তর ২৪ পরগনার হাবড়ায় প্রশাসনিক সভা করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়  চালু করলেন ইছাপুর-চন্দননগর লঞ্চ সার্ভিস। গঙ্গায় এবার থেকে চলবে নতুন রুটের লঞ্চ। এই অঞ্চলে দুটি শিল্পাঞ্চল রয়েছে। একটি ব্যারাকপুর শিল্পাঞ্চল একটি হুগলি শিল্পাঞ্চল। এই দুই অঞ্চলের সঙ্গে কলকাতার যোগাযোগ সুগম করতে বহুদিন থেকেই নানা ভাবে চেষ্টা হচ্ছিল। তারই ফলশ্রুতি এটি। এবার থেকে হুগলি শিল্পাঞ্চলের মানুষজন এই লঞ্চ ধরে  ব্যারাকপুরে এসে সেখান থেকে সরাসরি কলকাতা চলে আসবেন। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী বেশ কিছু দিন আগেই উদ্বোধন করেছিলেন দেবীতলা ঘাটের। কিন্তু এই ঘাট থেকে ফেরি সার্ভিস কোন পুরসভা পরিচালনা করবে, সেটা নিয়ে একটা ধন্দ ছিল। এবং তা নিয়ে কোনও সমাধানসূত্রও এতদিন বেরোয়নি। সম্প্রতি সে বিষয়ে অচলাবস্থা কাটায় এই রুটটিও শুরু হয়ে গেল। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.