মোদীর সভায় আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

রাজনীতিকে দূরে সরিয়ে রেখে দুর্ঘটনাগ্রস্তদের চিকিত্সায় পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jul 19, 2018, 06:23 PM IST
মোদীর সভায় আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার
হাসপাতালে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : মেদিনীপুরে প্রধানমন্ত্রী মোদীর সভায় প্যান্ডেল দুর্ঘটনায় আহত ব্যক্তিদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মেদিনীপুর হাসপাতালে চিকিত্সাধীন আহতদের দেখতে যান মুখ্যমন্ত্রী। হাসপাতাল থেকে বেরিয়েই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ৩ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে তাঁদের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন তিনি। কথা বলেন আহতদের পরিবার বর্গের সঙ্গেও। এরপরই হাসপাতাল থেকে বেরিয়ে গাড়িতে ওঠার আগে মমতা বলেন, মেদিনীপুর হাসপাতালে বর্তমানে ৩ জন গুরুতর আহত অবস্থায় চিকিত্সাধীন রয়েছেন। তাঁদের প্রত্যেকেরই পায়ে চোট রয়েছে। তাঁদের চিকিত্সার বিষয়টি তদারকির জন্য স্বাস্থ্যসচিবকে নির্দেশ দিয়েছেন তিনি।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, আহতরা প্রত্যেকেই তাঁকে ঠিকমতো সাহায্য না পাওয়ার কথা বলেছেন। তার পরিপ্রেক্ষিতেই আহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেই এই টাকা দেওয়া হবে। আগামীকাল শুক্রবারই এই টাকা ওই পরিবারগুলির হাতে তুলে দেওয়া হবে বলে জানান মমতা।

আরও পড়ুন, 'দল করলে আগে ঘর', বেফাঁস এগরার তৃণমূল পুরপ্রধান

উল্লেখ্য, সোমবার মেদিনীপুর কলেজ মোড়ে প্রধানমন্ত্রীর সভায় তাঁর বক্তৃতা চলাকালীনই ভেঙে পড়ে প্যান্ডেলের লোহার কাঠামো। দুর্ঘটনার জেরে আহত হন কমপক্ষে ৭৬ জন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা ছিল আশঙ্কাজনক। দুর্ঘটনার পরই দুর্গতদের দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী।

পাশাপাশি, সেইদিনই রাজনীতিকে দূরে সরিয়ে রেখে দুর্ঘটনাগ্রস্তদের চিকিত্সায় পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। টুইট করে চিকিত্সার জন্য প্রয়োজনীয় যাবতীয় খরচ-খরচা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মেদিনীপুর হাসপাতাল থেকে বেরিয়ে সেই কথা-ই রাখলেন তিনি। দেখুন, হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা-

.