ভাতা বাড়ল সিভিক ভলেন্টিয়ার, আইসিডিএস ও আশাকর্মীদের

আবেদন, নিবেদন অনেকই আগে থেকেই করেছিলেন ওঁরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের প্রতিশ্রুতিও দিয়েছিলেন। 

Updated By: May 21, 2018, 07:00 PM IST
ভাতা বাড়ল সিভিক ভলেন্টিয়ার, আইসিডিএস ও আশাকর্মীদের

নিজস্ব প্রতিবেদন: বঙ্গবিভূষণের মঞ্চ থেকে বিরাট চমক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জানান, সিভিক ভলেন্টিয়ার, আশাকর্মী এবং আইসিডিএস কর্মীদের ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এর ফলে উপকৃত হবেন রাজ্যের প্রায় ১,২০,০০০ সিভিক ভলেন্টিয়ার, আশাকর্মী ও আইসিএস-সহ প্রায় ৪ লক্ষ পরিবার। পাশাপাশি, পুজোর আগে সরকারি কর্মচারীদের বকেয়া দেওয়া হবে বলেও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: শারীরিকভাবে অসুস্থ স্বামী, স্ত্রী করতেন এই কাজ! সিভিক ভলেন্টিয়ার খুনের নেপথ্যে চাঞ্চল্যকর তথ্য

দীর্ঘ দিন ধরেই ভাতা বাড়ানোর আবেদন, নিবেদন করেছিলেন এইসব কর্মীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের প্রতিশ্রুতিও দিয়েছিলেন, এবার তা পূরণ হল। সোমবার সন্ধ্যায় এই ঘোষণার ফলে সিভিক ভলেন্টিয়ারদের বেতন সাড়ে ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৮ হাজার টাকা করা হল। অক্টোবর মাস থেকে বর্ধিত ভাতা হাতে পাবেন তাঁরা। এর ফলে উপকৃত হবেন রাজ্যের প্রায় ১,২০,০০০ সিভিক ভলেন্টিয়ার। 

অন্যদিকে, আশাকর্মী ও আইডিএস কর্মীদের বেতন ১০০০ টাকা করে বাড়ানোর কথা ঘোষমা করেছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘আশাকর্মীরা  আগে ৮০০ টাকা করে পেত। আমরা ১,৫০০ টাকা দিয়ে শুরু করেছিলাম। কয়েকদিন আগেই ৫০০ টাকা বাড়ানো হয়েছে। ১ অক্টোবর থেকে আরও ১০০০ টাকা বাড়ানো হল।’ এর ফলে রাজ্যের প্রায় ৪ লক্ষ পরিবার উপকৃত হবে বলে জানা গিয়েছে।

.