মাননীয়া আসুন কথা বলুন, মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরও অনড় চিকিত্সকরা

তবে চিকিত্সকদের আন্দোলনে রাজনীতি ঢুকে পড়েছে বলে মুখ্যমন্ত্রী যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

Updated By: Jun 15, 2019, 07:23 PM IST
মাননীয়া আসুন কথা বলুন, মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরও অনড় চিকিত্সকরা

নিজস্ব প্রতিবেদন: চিকিত্সকদের আন্দোলনে নেই রাজনীতির ছোঁয়া। সঠিক কথা বলছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার নবান্নে মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকের পর এভাবেই জবাব দিলেন এনআরএস-এর জুনিয়র ডাক্তাররা। একই সঙ্গে তাঁদের মুখ্যমন্ত্রীকে পালটা আশ্বাস, আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে NRS-এ আসুন। কেউ কোথাও বিক্ষোভ দেখাবে না। আপনার সম্মানহানি হয় এমন কোনও কাজ করবেন না জুনিয়র ডাক্তাররা। 

 

শনিবার সন্ধ্যায় NRS-এ আন্দোলনকারী চিকিত্সকদের পক্ষে জানানো হয়, মুখ্যমন্ত্রীর বক্তব্য নিয়ে আধিকারিকভাবে কোনও মন্তব্য করবেন না তাঁরা। সাধারণ সভায় আলোচনার পরই আন্দোলনের পরবর্তী রূপরেখা ঠিক করা হবে। 

একই সঙ্গে আন্দোলনকারীদের তরফে এদিন নবান্নে প্রতিনিধিদল মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিল বলে মমতা বন্দ্যোপাধ্যায় যে দাবি করেছেন তা ঠিক নয় বলে দাবি তাঁদের। আন্দোলনকারীদের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, আনুষ্ঠানিকভাবে নবান্নে তাঁদের তরফে কোনও প্রতিনিধি দল যায়নি। 

তবে চিকিত্সকদের আন্দোলনে রাজনীতি ঢুকে পড়েছে বলে মুখ্যমন্ত্রী যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তাদের দাবি, চিকিত্সকদের সঙ্গে কথা বলতে বহু রাজনৈতিক ব্যক্তিত্ব এসেছিলেন। কিন্তু, কোনও রাজনৈতিক দলের এই আন্দোলনের সঙ্গে যোগদানের প্রস্তাব গ্রহণ করা হয়নি। তবে তারা বাইরে বেরিয়ে কী বলেছেন তা তাঁদের ব্যাপার। 

ছোট ছেলেমেয়েদের কেরিয়ার নষ্ট করতে চাই না, এসমা জারি করব না: মমতা

শনিবার বিকেলে নবান্নে বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল আন্দোলনকারীদের। তবে দুপুরে সিদ্ধান্ত বদল করেন তাঁরা। জানিয়ে দেন, মুখ্যমন্ত্রীকে তাঁর বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। আর মুখ্যমন্ত্রীকে কথা বলতে হবে NRS-এ এসেই। সন্ধেতেও সেই অবস্থানে অনড় থাকেন আন্দোলনকারীরা। বলেন, কয়েকজন নয়, মুখ্যমন্ত্রীকে কথা বলতে হবে সবার সঙ্গে। আমরা বন্ধ দরজার পিছনে বৈঠক করব না। 

.