Ghatal Master Plan: মুখ্যমন্ত্রীর মুখে ফের ঘাটাল মাস্টার প্ল্যান, শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর

তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেন, ‘ঘাটালে বন্যার ভাগটা একটু কমেছে। এবারে যদি দিদি অর্থ বরাদ্দ করতে পারেন তাহলে আরেকটু কমবে। কেন্দ্রের ভরসার দিকে তাকিয়ে থাকাটা খুব বুদ্ধিমানের হবে না’।

Updated By: Feb 16, 2023, 03:58 PM IST
Ghatal Master Plan: মুখ্যমন্ত্রীর মুখে ফের ঘাটাল মাস্টার প্ল্যান, শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর

চম্পক দত্ত: কেন্দ্রের বঞ্চনার প্রসঙ্গ বলতে গিয়ে মুখ্যমন্ত্রীর মুখে ফের ঘাটাল মাস্টার প্ল্যান। বৃহস্পতিবার মেদিনীপুর কলেজ মাঠে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে হাজির হয়ে তিনি বলেন, ‘ঘাটাল মাস্টার প্ল্যান, আমরা শুরু করেছি। হয়ে গেলে ১৭ লক্ষ মানুষ উপকৃত হবেন।, কিন্তু কেন্দ্র সরকার ক্লিয়ারেন্স দিচ্ছে না’।

আর এই ঘটনা নিয়েও শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট বলেন, ‘উনি চান না ঘাটাল মাস্টার প্ল্যান হোক। কারন চারিদিকে বিজেপি বেড়ে যাচ্ছে, বিজেপিকে বদনাম করতে হবে, কেন্দ্র সরকারকে বদনাম করতে হবে’।

অন্যদিকে ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ন সংগ্রাম কমিটির যুগ্ম সম্পাদক নারায়ন চন্দ্র নায়েক বলেন, ‘কেন্দ্র এবং রাজ্য দু’পক্ষের বাজেটে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কিছুই নেই। উভয় সরকারের দৃষ্টি আকর্ষণের জন্য আগামী মার্চ মাসে গণ অনশনে বসবেন তারা বলেও জানান তিনি’।

আরও পড়ুন: Birbhum: চলন্ত ট্রেন থেকে ধাক্কা! রক্তে ঢুবে যাচ্ছে সারা শরীর, নলহাটিতে উদ্ধার ত্রিপুরার যুবক

পাশাপাশি তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেন, ‘ঘাটালে বন্যার ভাগটা একটু কমেছে। এবারে যদি দিদি অর্থ বরাদ্দ করতে পারেন তাহলে আরেকটু কমবে। কেন্দ্রের ভরসার দিকে তাকিয়ে থাকাটা খুব বুদ্ধিমানের হবে না’।

আরও পড়ুন: Purba Burdwan: বাজারে গুলিবিদ্ধ বাবা-ছেলে; হাসপাতালে ভর্তি দুই তৃণমূল কর্মী

তিনি আরও বলেন, ‘তবে আমরা ছেড়ে দেব না। এটা আমাদের হক এবং আমাদের এটা ন্যায্য দাবি। আমাদের টাকা এখান থেকে নিয়ে যাবে অথচ আমাদের বন্যা নিয়ন্ত্রণ করার জন্য টাকা খরচ করবে না অথচ গুজরাতে করবে উত্তরপ্রদেশে করবে, এটা হতে দেওয়া যাবে না। এর জন্য লড়াই চালু থাকবে’। বিজেপিকেও এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.