শিকেয় স্যোশাল ডিসট্যান্সিং, রেশন বিলি নিয়ে ধুন্ধুমার চাঁপদানিতে

স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনও ফল না পেয়ে, আজ স্লিপ বিলির কাজ শুরু হওয়া মাত্রই এলাকাবাসী এসে বিক্ষোভ শুরু করে ওই স্কুল চত্বরে। তাদের দাবি অবিলম্বে এই স্কুলে ডেকে স্লিপ দেওয়ার কাজ বন্ধ করতে হবে। 

Updated By: Apr 10, 2020, 05:04 PM IST
শিকেয় স্যোশাল ডিসট্যান্সিং, রেশন বিলি নিয়ে ধুন্ধুমার চাঁপদানিতে

নিজস্ব প্রতিবেদন: রেশনের স্লিপ বিতরণকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল চাঁপদানির পুরসভা এলাকার ১০ নাম্বার ওয়ার্ডে। সরকারি নির্দেশ মতো সকলের হাতে রেশন তুলে দেওয়ার জন্য বাড়ি বাড়ি টোকেন বা স্লিপ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে অনেক জায়গাতেই। কিন্তু চাঁপদানীর ১০নাম্বার ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ বিগত তিন দিন ধরে তাঁদের স্থানীয় আদবি সোসাইটি হাই মাদ্রাসা স্কুলে ডেকে স্লিপ নিয়ে যেতে বাধ্য করা হচ্ছে। এবং তার ফলে নিত্য দিন লেগে যাচ্ছে মানুষের ভিড়। 

অভিযোগ এতে বজায় থাকছে না কোনও বিধি নিষেধ। মানা হচ্ছে না স্যোশাল ডিস্ট্যান্সিং একে অপরের প্রায় ঘাড়ে উঠে ভিড় করে চলছে স্লিপ নেওয়ার কাজ। স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনও ফল না পেয়ে, আজ স্লিপ বিলির কাজ শুরু হওয়া মাত্রই এলাকাবাসী এসে বিক্ষোভ শুরু করে ওই স্কুল চত্বরে। তাদের দাবি অবিলম্বে এই স্কুলে ডেকে স্লিপ দেওয়ার কাজ বন্ধ করতে হবে। 

পাশাপাশি সরকারি নির্দেশ মতো বাড়ি বাড়ি স্লিপ, টোকেন পৌঁছে দেওযারও দাবি জানান তাঁরা। অন্যদিকে তাঁরা এও জানিয়েছেন যে কিছু কিছু রেশন দোকান ন্যায্য রেশন দেওয়ার ব্যাপারেও কারচুপি করছে, সে দিকেও প্রশাসনের দৃষ্টি আকর্ষণের দাবি করেছেন এলাকাবাসী।  উল্লেখ্য স্লিপ বিলি করার দায়িত্বে থাকা পুরসভা কর্মী জানিয়েছেন তিনি এই বিষয়ে কিছুই জানেন না, আজই তিনি প্রথম কাজে এসেছেন। মানুষের অভিযোগ তিনি শুনেছেন এবং সেটি তিনি উর্ধতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাসও দিয়েছেন তিনি।

.