বন্ধু পাকিস্তানকে চরম বেইজ্জতি থেকে বাঁচাতে ময়দানে নামল লাল চিন

বন্ধু পাকিস্তানকে মার্কিন ভর্তসনার মুখ থেকে বাঁচাতে ময়দানে নামল লাল চিন। ঢ্যাঁড়া পিটিয়ে জানা, সন্ত্রাস দমনে পাকিস্তানের অবদান 'অনবদ্য'। তবে তাতেও অস্বস্তি কাটছে না ইসলামাবাদের। 

Updated By: Jan 2, 2018, 09:01 PM IST
বন্ধু পাকিস্তানকে চরম বেইজ্জতি থেকে বাঁচাতে ময়দানে নামল লাল চিন

ওয়েব ডেস্ক: বন্ধু পাকিস্তানকে মার্কিন ভর্তসনার মুখ থেকে বাঁচাতে ময়দানে নামল লাল চিন। ঢ্যাঁড়া পিটিয়ে জানা, সন্ত্রাস দমনে পাকিস্তানের অবদান 'অনবদ্য'। তবে তাতেও অস্বস্তি কাটছে না ইসলামাবাদের। 

সোমবার বছরের প্রথম দিনে এক ট্যুইটে পাকিস্তানের মুণ্ডপাত করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রকে বোকা বানিয়ে সন্ত্রাসদমনের নামে গত কয়েক দশক ধরে মোটা টাকা নিয়েছে পাকিস্তান। কাজের কাজ কিছুই হয়নি। এটা আর চলবে না।

মোটা মার্কিন সাহায্য বন্ধ হতেই হাহাকার পড়ে যায় পাকিস্তানে। পরিস্থিতি কী ভাবে মোকাবিলার পন্থা ঠিক করতে বৈঠক ডাকেন পাক প্রধানমন্ত্রী শাহিদ আব্বাসি। কিন্তু তার পর ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনো আধিকারিক ভাবে কোনও বিবৃতি জারি করেনি পাকিস্তান। উলটে মুখ খুলেছে তার সুখ-দুঃখের বন্ধু চিন। 

নিজস্ব প্রতিবেদন - পাওয়ারগ্রিড বিরোধীদের মিছিলে তৃণমূলের হামলার অভিযোগ, ফের উত্তপ্ত ভাঙড়

মঙ্গলবার চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র গেং শুয়াং সংবাদসংস্থা পিটিআইকে জানান, ''সন্ত্রাসদমনে পাকিস্তান আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। আন্তর্জাতিক স্তরে সন্ত্রাসদমনে পাকিস্তানের ভূমিকা অনবদ্য। আন্তর্জাতিক মহলের তাকে স্বীকৃতি দেওয়া উচিত।'' সঙ্গে তিনি বলেন, উপমহাদেশের শান্তি প্রতিষ্ঠার স্বার্থে পরস্পরের প্রতি শ্রদ্ধা রেখে সন্ত্রাসদমনে কাজ করছে পাকিস্তান। পাকিস্তানের সঙ্গে চিনের বন্ধুত্বের কথায় অকপটে জানিয়েছেন গং। তিনি বলেন, পাকিস্তান চিনের সুখ-দুঃখের সঙ্গী। আমরা এই বন্ধুত্ব আরও গভীর করতে আগ্রহী।

 

.