Government Job Exam Admit: পরীক্ষার ৭ বছর পর চাকরিপ্রার্থীর বাড়িতে এল অ্যাডমিট!

'২০১৬ সালের পরীক্ষার অ্যাডমিট কার্ড ২০২৩ সালে কীভাবে পাঠাচ্ছেন? আমি চাই তদন্ত হোক', দাবি বর্ধমান শহরের বাসিন্দা আশিষ বন্দ্যোপাধ্যায়ের।  ২০১৬ সালে  রাজ্য সরকারের কৃষি দফতরের প্রযুক্তি সহায়ক পদে চাকরির আবেদন করেছিলেন তিনি।  

Updated By: Nov 2, 2023, 05:06 PM IST
Government Job Exam Admit: পরীক্ষার ৭ বছর পর চাকরিপ্রার্থীর বাড়িতে এল অ্যাডমিট!

অরূপ লাহা: পরীক্ষা হয়ে গিয়েছে ৭ বছর  আগে। এখন সেই পরীক্ষার অ্যাডমিট কার্ড হাতে পেলেন চাকরিপ্রার্থী! কীভাবে? ঘটনার তদন্তের দাবি করেছেন তিনি। আজবকাণ্ড বর্ধমানে। 

আরও পড়ুন: জানলা ভেঙে কিশোরীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ! কাঠগড়ায় স্থানীয় পঞ্চায়েত সদস্যের ছেলে

স্থানীয় সূত্রের খবর, বর্ধমান শহরের নারকেল বাগান এলাকার বাসিন্দা আশিষ বন্দ্যোপাধ্যায়। কাগজে বিজ্ঞাপন দেখে রাজ্য সরকারের কৃষি দফতরের প্রযুক্তি সহায়ক পদে চাকরির আবেদন করেছিলেন তিনি। কবে? ২০১৬ সালে। কিন্তু অ্যাডমিট কার্ড বা পরীক্ষার সংক্রান্ত কোনও নথি পাননি!  

তারপর? আশিষ বলেন, 'হঠাৎ-এ কালকে দেড়টার সময়ে পিওন এলেন। আমাকে কল লেটার দিয়ে গেলেন। আমি খুবই আনন্দিত যে, কল লেটারটি এল, পরীক্ষা দেব। খুলে দেখলাম, পরীক্ষা ডেট দিচ্ছে ১৮.১২.২০১৬'। তাঁর দাবি, '২০১৬ সালের পরীক্ষার অ্যাডমিট কার্ড ২০২৩ সালে কীভাবে পাঠাচ্ছেন? আমি চাই তদন্ত হোক'। 

আরও পড়ুন: Malbazar: হাতির 'হাত' থেকে ফসল বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়েই ধানক্ষেতে রাতপাহারা...

এদিকে এই ঘটনায় লেগেছে রাজনীতির রং। রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে সরব বিরোধী দলগুলি। তাদের দাবি, যেভাবে রাজ্যে শিক্ষা ও পুরসভায় সহ একাধিক যায়গায় দুর্নীতি হচ্ছে এটাও তার অংশ। এখানেও দুর্নীতি হয়েছে। যারা চাকরি পাবার যোগ্য তাদের নাম ইচ্ছাকৃত ভাবে বাদ দিয়ে দলের লোক চাকরি পেয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের দাবি তুলেছে বিরোধীরাও। শাসকদলের সাফাই, 'এটা ডাকযোগে এসেছে। যদি কোন গলদ থাকে তাহলে সেখানে হয়েছে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.