‘পা ভেঙে দেব’, প্রকাশ্যে শারীরিকভাবে বিশেষ সক্ষম ব্যক্তিকে হুমকি বাবুলের

এবাবের ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

Updated By: Sep 19, 2018, 11:20 AM IST
‘পা ভেঙে দেব’, প্রকাশ্যে  শারীরিকভাবে বিশেষ সক্ষম ব্যক্তিকে হুমকি বাবুলের

 নিজস্ব প্রতিবেদন:  ‘জায়গা থেকে আরেক বার নড়লে পা ভেঙে দেব, ক্রাচ নিয়ে বাড়ি ফিরতে হবে।’ প্রকাশ্যে এক অনুষ্ঠানের মঞ্চে প্রধান অতিথির আসন থেকে দর্শকাসনে বসে থাকা এক ব্যক্তিকে হুমকি দিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। হুমকি দিলেন এমন এক ব্যক্তিকে, যিনি এমনিতেই শারীরিকভাবে বিশেষ সক্ষম। বাবুলের মন্তব্য ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। বিশেষজ্ঞ মহলে উঠেছে নিন্দার ঝড়।
বিষয়টি ঠিক কী ঘটেছে?

 

মঙ্গলবার সামাজিক আধিকারিতা শিবিরের উদ্যোগে আসানসোলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে শারীরিকভাবে বিশেষ সক্ষম ব্যক্তিদের হুইলচেয়ার ও তাঁদের প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী দেওয়া হচ্ছিল। এই অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।
অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে ছিলেন বাবুল। হাতে মাইক। আচমকাই মঞ্চের নীচে থাকা এক ব্যক্তির উদ্দেশে তিনি বলে ওঠেন, ‘আরেক বার জায়গা থেকে নড়লে কিন্তু পা ভেঙে দেব। ক্রাচ নিয়ে বাড়ি ফিরতে হবে।’
নিজে একবার এই কথা বলার পর আবারও তাঁর নিরাপত্তারক্ষীদের উদ্দেশে বলেন, ‘ওই ব্যক্তি যদি আরও একবার জায়গা থেকে নড়ে, খেয়াল রাখবেন, পা ভেঙে দেবেন ওর, ক্রাচ ধরিয়ে দেবেন হাতে।’

আরও পড়ুন: বাগরি মার্কেটে কি তবে কেউ আগুন ধরিয়েছিল? পুলিসের হাতে বিস্ফোরক ভিডিও দেখুন...
আসলে মঞ্চে নীচে থাকা শারীরিকভাবে বিশেষ সক্ষম ওই ব্যক্তি বাবুল সুপ্রিয়কে দেখে নিজেকে স্থির রাখতে পারেননি। বাবুল যখন মঞ্চে বক্তৃতা রাখছিলেন, তখন বারবারই জায়গা থেকে উঠে আসছিলেন ওই ব্যক্তি। কখনও তাঁর সঙ্গে কথা বলার জন্য, কখওবা জিনিস নেওয়ার তাগিদে। তাঁকে আগেও একাধিকবার সাবধান করেন বাবুল। কিন্তু তারপরও এই ঘটনা বারবার ঘটায় ধৈর্যচ্যুতি ঘটে তাঁর।

আরও পড়ুন: ক্লাসরুমে পেন হাতে মনের কথা লিখছে হনুমান! দেখুন সেই ভিডিও
শারীরিকভাবে বিশেষ সক্ষম ওই ব্যক্তির উদ্দেশে এই কথা বলার পরও  ক্ষান্ত থাকেননি বাবুল।  দর্শকাসনে থাকা বাকিদের বলেন ওই ব্যক্তির উদ্দেশে হাততালি দিতে।
এর আগেও বাবুল সু্প্রিয়র বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে। গত মার্চে আসানসোলে গণ্ডগোলের সময়েও ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জনতার সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। ‘চামড়া তুলে নেব’ বলে জনতাকে হুমকি দেন তিনি।   তবে এবাবের ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

 

.