Jhalda Municipalty: 'কড়া পদক্ষেপ করা যাবে না', ৬ বিরোধী কাউন্সিলরকে রক্ষাকবচ হাইকোর্টের

বিরোধী কাউন্সিলরদের মিথ্যা মামলায় ফাঁসানোর আশঙ্কায় মামলা দায়ের দায়ের কলকাতা হাইকোর্টে। এদিন মামলাটির শুনানি হয় বিচারপতি রাজাশেখর মান্তারের সিঙ্গল বেঞ্চে। 

Updated By: Dec 2, 2022, 05:21 PM IST
Jhalda Municipalty: 'কড়া পদক্ষেপ করা যাবে না', ৬ বিরোধী কাউন্সিলরকে রক্ষাকবচ হাইকোর্টের

বিক্রম দাস: 'কোনও কড়া পদক্ষেপ করা যাবে না'। ঝালদা পুরসভার ৬ বিরোধী কাউন্সিলরকে রক্ষাকবচ দিল হাইকোর্ট। কতদিন? আগামী বুধবার পর্যন্ত। সেদিনই মামলার পরবর্তী শুনানি।

পুরুলিয়া ঝালদা পুরসভা তখন ত্রিশঙ্কু। পুরভোটের ফলপ্রকাশের পর, ১৩ মার্চ খুন হন কংগ্রেস কাউন্সিলর তাপন কান্দু। বিকেলে ঝালদা-বাঘমুন্ডি রাজ্য সড়কে তাঁকে খুব কাছ থেকে গুলি করে চম্পট দেয় দুষ্কৃতীরা। কীভাবে এই ঘটনা ঘটল? কারা খুন করল কাউন্সিলরকে? হাইকোর্টের নির্দেশ তদন্ত করছে সিবিআই।

ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডটি অবশ্য এখনও কংগ্রেসেরই দখলে। উপনির্বাচনে জিতে এখন ওই ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন। পুরসভার চালাবে কারা? আস্থাভোটে হেরে গিয়েছে তৃণমূল। ঝালদা পুরসভায় শেষপপর্যন্ত কংগ্রসকেই সমর্থন করেছেন ২ নির্দল কাউন্সিলর। ফলে ৭ বছর পর পুরুলিয়ার এই পুরসভা হাতছাড়া হল রাজ্যের শাসকদলের। আগামীকাল, শনিবার বোর্ড গঠন হবে।

আরও পড়ুন: Weather Today: বাড়ল তাপমাত্রা, ডিসেম্বরের কবে থেকে জাঁকিয়ে শীত রাজ্যে?

এদিকে বিরোধী দলের কাউন্সিলরের 'মিথ্য়া মামলায় ফাঁসানো'র আশঙ্কায় হাইকোর্টে দ্বারস্থ হয় কংগ্রেস। এদিন মামলার শুনানি হয় বিচারপতি রাজাশেখর মান্তারের এজলাসে। ৪ জন কংগ্রেস কাউন্সিলর, আর ২ জন নির্দল। আদালতের নির্দেশ, 'আগামী বুধবার পর্যন্ত ঝালদার ৬ বিরোধী কাউন্সিলরের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না'।

এর আগে, সোমবার আস্থা ভোটকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছিল ঝালদা পুরসভায়। মোতায়েন করা হয়েছিল প্রচুর সংখ্যক পুলিস। ভোটাভুটিতে অংশ নেয়নি তৃণমূল। ফলে একতরফাভাবেই আস্থাভোটে জিতে যায় কংগ্রেস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.