Cyber Crime: সেনাকর্তার পরিচয়ে ভুয়ো ফোন, লিঙ্ক ক্লিক করতেই ব্যবসায়ীর ৫০ হাজার লোপাট!

"আমার কাছে এক পরিচিতের নাম নিয়ে ফোন আসে। আমার ওই পরিচিত এয়ারফোর্সে চাকরি করেন।"

Updated By: Nov 30, 2021, 04:34 PM IST
Cyber Crime: সেনাকর্তার পরিচয়ে ভুয়ো ফোন, লিঙ্ক ক্লিক করতেই ব্যবসায়ীর ৫০ হাজার লোপাট!
নিজস্ব চিত্র

 নিজস্ব প্রতিবেদন : সেনাকর্তার পরিচয় দিয়ে পশ্চিম মেদিনীপুর মোহনপুর থানার পুরুনিয়া গ্রামের এক ব্যবসায়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নিল  দুষ্কৃতকারীরা। জানা গিয়েছে, তরুণ দত্ত নামে ওই ব্যক্তি দিল্লিতে ব্যবসা করেন। তিনি বাড়ি এসেছিলেন কয়েকদিন আগে। রবিবার রাতে তাঁর কাছে ফোন আসে তাঁরই কোনও পরিচিতির নাম নিয়ে। ফোনে বলা হয়, ওনার টাকার দরকার। তাই অনলাইনে টাকা পাঠাতে হবে। 

তরুণ দত্ত তখন ওনার ফোন নাম্বার চেয়ে পাঠান। তখন ওই ব্যক্তির মোবাইলে একটি লিঙ্ক আসে। ওই লিঙ্কের মাধ্যমে টাকা পাঠানোর জন্য অনলাইন অ্যাপটি ইনস্টল করতে বলা হয়। ওই লিঙ্কে ক্লিক করতেই ফাঁদে পা দেন অরুণ দত্ত। প্রথমে ১০ হাজার, তারপর দু'দফায় ২০ হাজার করে মোট ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয় তরুণ দত্তের অ্যাকাউন্ট থেকে। যদিও তাঁর কাছে টাকা ডেবিটের কোনও মেসেজ আসেনি। পরে সোমবার দিন তিনি অ্যাকাউন্ট চেক করতে গিয়ে দেখেন যে, তাঁর অ্যাকাউন্ট থেকে তিন দফায় ৫০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। 

এই ঘটনায় সোমবার রাতেই মেদিনীপুর সাইবার ক্রাইম থানায় ও মোহনপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তরুণ দত্ত। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে মোহনপুর থানার পুলিস। প্রতারিত তরুণ দত্ত জানিয়েছেন, "আমার কাছে এক পরিচিতের নাম নিয়ে ফোন আসে। আমার ওই পরিচিত এয়ারফোর্সে চাকরি করেন।"

আরও পড়ুন, Uttarpara: গুগল পে-তে পেমেন্ট না হতেই 'কাস্টমার কেয়ারে' ফোন! ২ লাখ খোয়ালেন প্রাক্তন ব্যাঙ্ককর্মী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.