Medical Student Death: ভিন রাজ্য থেকে পড়তে এসেছিলেন, মর্মান্তিক পরিণতি ডাক্তারি পড়ুয়ার

Medical Student Death: রাত্র ১১টা পর্যন্ত ছাত্রদের বাইরে থাকা নিয়ে প্রশ্ন উঠতেই নড়েচড়ে বসেছে বর্ধমান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। মেডিকেল কলেজের অধ্যক্ষ কৌস্তভ নায়েক জানিয়েছেন, প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রছাত্রীদের রাত্রি ৮টার মধ্যে হস্টেলে ঢোকার নিয়ম। ফাইনাল ইয়ারের জন্য রাত্রি ৯ টার মধ্যে হস্টেলে ঢুকতে বলা হয়

Updated By: Sep 3, 2023, 07:22 PM IST
Medical Student Death: ভিন রাজ্য থেকে পড়তে এসেছিলেন, মর্মান্তিক পরিণতি ডাক্তারি পড়ুয়ার

পার্থ চৌধুরী: রাতের খাবার খেতে বাইরে বেরিয়ে আর ফেরা হল না মেডিক্যাল কলেজের ফাইনাল ইয়ারের পড়ুয়ার। মালবাহী একটি গাড়ির ধাক্কায় প্রাণ গেল ঝাড়খণ্ডের বাসিন্দার। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হলেও প্রাণ বাঁচানো যায়নি। ওই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে বর্ধমান মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন-মাথার ওপরে ঋণ, অফিসে বসের চাপ! সিটি সেন্টারে স্বামীর মৃত্যু নিয়ে কী বললেন চন্দনের স্ত্রী

পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম অভিনীত কুমার(২৫)। বাড়ি ঝাড়খণ্ডের পূর্ব সিংভূম জেলায়। ডাক্তারি পাঠক্রমে এটাই ছিল তাঁর শেষ বছর। গতরাতে বেশ কয়েকজন বন্ধুর সঙ্গে নবাবহাট মোড় এলাকার একাঠি ধাবায় খেতে যায়। খাওয়াদাওয়া শেষ করে রাত ১১টা নাগাদ বাইকে চড়ে হস্টেলে ফিরছিলেন। পথে এটি ছোট মালবাহী গাড়ি পেছন থেকে অভিনীতের বাইকে ধাক্কা মারে। গুরুতর জখম হন অভিনীত। সঙ্গ থাকা বন্ধুরা তাকে এনে ভর্তি করেন বর্ধমান মেডিক্যাল কলেজে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকেরা।

পড়ুয়ার মৃত্যুর ঘটনায় শোকের ছাড়া বর্ধমান মেডিক্যাল কলেজে। কলেজ সূত্রে খবর, মাঝে মধ্যেই কিছু ছাত্র অনেক রাত করে হস্টেলে ফেরে। কারও আবার রাতে ডিউটি থাকলে সেই সুযোগ নেন। কীভাবে রাত করে পড়য়ারা হস্চেলে ফেরে তা নিয়ে প্রশ্ন উঠছে।

রাত্র ১১টা পর্যন্ত ছাত্রদের বাইরে থাকা নিয়ে প্রশ্ন উঠতেই নড়েচড়ে বসেছে বর্ধমান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। মেডিকেল কলেজের অধ্যক্ষ কৌস্তভ নায়েক জানিয়েছেন, প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রছাত্রীদের রাত্রি ৮টার মধ্যে হস্টেলে ঢোকার নিয়ম। ফাইনাল ইয়ারের জন্য রাত্রি ৯ টার মধ্যে হস্টেলে ঢুকতে বলা হয়। যদিও এর বাইরে রাতে অনেকেরই হাসপাতালে ডিউটি থাকে।  ফলে তাদের হাসপাতালে যেতে হয়। এই সুযোগে অনেকেই অন্যত্র বেরিয়ে যায়। তবে কালই হস্টেল কমিটিকে ডাকা হয়েছে। ডিউটি ছাড়া যাতে কেউ হস্টেলের বাইরে না যায় তা সুনিশ্চিত করা হবে। পাশাপাশি নিয়ম অনুযায়ী সকলে হস্টেলে ঢুকছে কিনা তাও দেখা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.