ঘুমোতেন 'নোটের গদির' উপর, সরকারি অফিসারের বাড়িতে তল্লাশিতে উদ্ধার কয়েক কোটি

ঘুষের টাকা রাখার জন্য পার্কিং লটে ছিল গোপন আলমারি। সেখানেই উদ্ধার হয়েছে সবচেয়ে বেশি পরিমাণ টাকা।

Updated By: Mar 9, 2018, 08:15 PM IST
ঘুমোতেন 'নোটের গদির' উপর, সরকারি অফিসারের বাড়িতে তল্লাশিতে উদ্ধার কয়েক কোটি

নিজস্ব প্রতিবেদন : সরকারি অফিসারের বাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার হল কয়েক কোটি টাকা। অভিযুক্ত অফিসার বিশ্বজিত্ বিশ্বাস দুর্গাপুর মোটর ভেহিকলসের কর্মী। তল্লাশিতে তাঁর দুর্গাপুরের বাড়ি থেকে প্রায় ৬ কোটি টাকা উদ্ধার করেছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা।

বিশ্বজিত বিশ্বাসের বিরুদ্ধে ঘুষ খাওয়ার অভিযোগ করেছিলেন এক পরিবহন ব্যবসায়ী। অভিযোগ, তাঁর কাছ থেকে ১ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন বিশ্বজিত্ বিশ্বাস। তদন্তে নেমে ফাঁদ পাতেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা হয় বিশ্বজিত্ বিশ্বাস ও তাঁর ২ সঙ্গীকে। এরপরই এদিন বিশ্বজিতের দুর্গাপুরের বাড়িতে তল্লাশি চালান তদন্তকারী অফিসাররা।

আরও পড়ুন, বরানগর-ব্যারাকপুর রুটে মেট্রোর কাজ নিয়ে 'উদ্বিগ্ন' প্রধানমন্ত্রী মোদী, মুখ্যসচিবকে কড়া চিঠি

তল্লাশি চালাতেই বাড়ির আনাচ-কানাচ থেকে উদ্ধার হয় তাড়া তাড়া নোটের বান্ডিল। বাথরুমের সিস্টার্ন, গিজার থেকে শুরু করে গাড়ির সিটের নীচ থেকে মেলে নোটের বান্ডিল। শুধু কি তাই, কার্যত 'নোটের গদি'র উপরই প্রতিদিন রাতে ঘুমোতেন বিশ্বজিত। সবচেয়ে বেশি নোট উদ্ধার হয় পার্কিং লটের একটি গোপন আলমারি থেকে। ওই আলমারি থেকে প্রায় ২ কোটি টাকা উদ্ধার করেন অফিসাররা।

আরও পড়ুন, পঞ্চায়েত আপনারা দেখুন, দিল্লি আমি করব : মমতা

পুলিসের অনুমান, ঘুষ নেওয়ার বড়সড় কারবার ফেঁদে বসেছিলেন বিশ্বজিত্‍। তাঁর ধৃত সঙ্গীদের জেরা করে চক্রের বাকিদের নাগাল পাওয়ার চেষ্টা  করছে পুলিস। দেখুন বিশ্বজিতের নোট সাম্রাজ্য,

আরও পড়ুন, সোমবার এসএসসি নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলপ্রকাশ

.