Bardhaman: দীর্ঘ ভোগান্তির অবসান, 'পথশ্রী'তে তৈরি হল নতুন রাস্তা...

Bardhaman: ভুঁড়ির ডাঙা থেকে ইটারু হয়ে নবগ্রাম যাওয়ার রাস্তার দশা ছিল অতি খারাপ। দীর্ঘদিন ধরে মানু‌ষের ক্ষোভ ছিল চরমে। বর্ষাকালে ডাঙার মোড় থেকে বেশ কিছুটা রাস্তা জলে ডুবে যেত। রাস্তা দিয়েই বইত জল।

Updated By: Oct 1, 2023, 02:06 PM IST
Bardhaman: দীর্ঘ ভোগান্তির অবসান, 'পথশ্রী'তে তৈরি হল নতুন রাস্তা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'পথশ্রী' প্রকল্পে তৈরি হল রাস্তা। রাস্তাটি তৈরি হয়ে মানু‌ষের দীর্ঘদিনের ভোগান্তি কমল। রাস্তাটি তৈরি করেছে পূর্ব বর্ধমানের গলসি ২ পঞ্চায়েত সমিতি। গলসি ২ নম্বর ব্লকের মসজিদপুর অঞ্চলের ভুঁড়ি গ্রামের ডাঙা থেকে ইটারু হয়ে নবগ্রাম পর্যন্ত কমবেশি ২ কিলোমিটার  ওই রাস্তার উদ্বোধন করা হল শনিবার। উদ্বোধন করেন গলসি ২ পঞ্চায়েত সমিতির সভাপতি লিলি মোল্লা। উপস্থিত ছিলেন ও গ্রাম পঞ্চায়েতের প্রধান ও অন্যান্য পদাধিকারী।

আরও পড়ুন: Bankura: দেওয়াল ধসে মৃত্যু বৃদ্ধার, গ্রামবাসীদের প্রবল ক্ষোভের মুখে বিজেপি বিধায়ক...

ভুঁড়ির ডাঙা থেকে ইটারু হয়ে নবগ্রাম যাওয়ার কমবেশি ১ কিলোমিটার রাস্তার দশা ছিল অতি খারাপ। যা নিয়ে দীর্ঘদিন মানু‌ষের ক্ষোভ ছিল চরমে। বর্ষায় বৃষ্টি হলেই ডাঙার মোড় থেকে বেশ কিছুটা রাস্তা জলে ডুবে যেত। রাস্তা দিয়েই বইত জল।

বর্তমানে দুটি অংশে এই রাস্তাটি নির্মাণ করা হয়েছে। প্রথমে ভুঁড়ির ডাঙা থেকে ইটারু আমতলা পর্যন্ত ঢালাই রাস্তা, তারপর নবগ্রাম পর্যন্ত পিচ রাস্তা। এতে ব্যয় হয়েছে ষাট লক্ষ টাকার কাছাকাছি। 

আরও পড়ুন: Bus Accident: নারায়ণগড়ে জাতীয় সড়কের ধারে উল্টে গেল তীর্থযাত্রী বোঝাই বাস, গুরুতর আহত ২০

রাস্তাটি তৈরি হওয়ায় চলাচলের নিত্যদিনের কষ্ট থেকে মুক্তি পেলেন এলাকার হাজার হাজার মানুষ। পঞ্চায়েত সমিতির কাজে উপকৃত হয়েছেন তাঁরা। এলাকার বাসিন্দা ডালিম মোল্লা জানান, কোথাও কোথাও এককোমর জল পেরিয়ে যেতে হত। সেই কষ্টের অবসান। ফলে সকলে খুশি। 
মসজিদপুর অঞ্চলের প্রধান মুন্সি মাণ্ডি বলেন, এলাকার মানুষের অনেক দিনের দাবি আজ পূরণ করা সম্ভব হল। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.