বীরভূমে চন্দ্রভাগা নদীতে জলের তলায় চলে গেল আস্ত সেতু, বিপাকে ৭টি গ্রাম

এদিকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত দুবরাজপুরও

Updated By: Jun 18, 2021, 01:29 PM IST
বীরভূমে চন্দ্রভাগা নদীতে জলের তলায় চলে গেল আস্ত সেতু, বিপাকে ৭টি গ্রাম

নিজস্ব প্রতিবেদন: কয়েক দিন ধরেই চলছে টানা বৃষ্টি। এর জেরে জলমগ্ন হয়েছে বীরভূমের বহু এলাকা। নদীর জল বাড়ায় সিউড়িতে ডুবে গেল আস্ত একটি সেতু। এতে বিপাকে কয়েক হাজার মানুষ।

আরও পড়ুন-BJP-তে আরও চড়া বিদ্রোহের সুর, এবার কৈলাসের বিরুদ্ধে পড়ল ‘Go Back’ পোস্টার

সিউড়িতে(Suri) চন্দ্রভাগা নদীর জল আচমকা বেড়ে যাওয়ায় জলের নীচে চলে গেল একটি সেতু। সিউড়ি ২ নম্বর ব্লকের মল্লিকপুর গ্রামে ছিল ওই সেতুটি। এখন তার উপরে হাঁটু সমান জল। এর ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন ৭টি গ্রামের কয়েক হাজার মানুষ। প্রায় ৭-৮ কিলোমিটার পথ ঘুরে এখন চলাফেরা করতে হচ্ছে ওইসব গ্রামের মানুষজনকে।

এদিকে প্রবল বৃষ্টির কারণে বীরভূমের বহু জায়গায় জল ঢুকে পড়েছে চাষের জমিতে। ফলে আখ, কচু চাষির পড়ছেন বিপদে। ওইসব ফসল মাঠেই পচে যাবে বলে আশঙ্কা চাষিদের।

আরও পড়ুন-পিছলো নন্দীগ্রাম মামলার শুনানি, বৃহস্পতিবার হাইকোর্টে মমতা-শুভেন্দু জোর টক্কর

এদিকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত দুবরাজপুরও(Dubrajpur)। রাস্তাঘাট, বাজার ফাঁকা। আজও এতটাই জোরে বৃষ্টি হচ্ছে যে রানীগঞ্জ-মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে এবং পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়কে গাড়ি স্বাভাবিকের তুলনায় অনেক কম।  প্রবল বৃষ্টির জেরে জল বেড়েছে বীরভূমের সব নদীতে। বন্ধ করা হয়েছে বহু ফেরিঘাট। যদিও, এখনও বীরভূমের ময়ুরাক্ষী, অজয়-সহ কোনও নদীর জল বিপদসীমা অতিক্রম করেনি বলেই জানাচ্ছে প্রশাসন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.