বনগাঁ পুরবোর্ড তৃণমূলেরই, চ্যালেঞ্জ চেয়ারম্যান শঙ্কর আঢ্যর

“কোথায় লেখা আছে যারা মিটিং ডেকেছে তাদের থাকতে হবে ।পুলিশ  কোথাও আটকায়নি।”

Updated By: Jul 17, 2019, 05:47 PM IST
বনগাঁ পুরবোর্ড তৃণমূলেরই, চ্যালেঞ্জ চেয়ারম্যান শঙ্কর আঢ্যর

নিজস্ব প্রতিবেদন:  “তৃণমূল কংগ্রেস আইন মেনেই উপস্থিত হয়েছিল। আইনের প্রতি আস্থা আছে আমাদের।” বনগাঁ পুরসভার আস্থা ভোট নিয়ে মন্তব্য চেয়ারম্যান শঙ্কর আঢ্যর। জি ২৪ ঘণ্টার প্রতিনিধিকে তিনি বলেন, “কোথায় লেখা আছে যারা মিটিং ডেকেছে তাদের থাকতে হবে ।পুলিশ  কোথাও আটকায়নি।”  অনেকটা জ্যোতিপ্রিয় মল্লিকের সুরেই কথা বলেন তিনি।

 

মঙ্গলবারই আস্থা ভোটের পর জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, "বিজেপি কাউন্সিলররা মিথ্যা বলছে, তাঁদের কেউ আটকাননি। তাঁরা নিজেরাই পুরভবনে উঠতে চাননি। যে তিন জন অনাস্থা এনেছিলেন, তাঁরা কেউই তিনটের মধ্যে উপস্থিত ছিলেন না। তাঁরা সাড়ে তিনটের সময়ে দলবল নিয়ে উপস্থিত হন। ততক্ষণে ভোটপর্ব শেষ হয়ে গিয়েছিল। অনাস্থা ভোট করতে তো আর বেশি সময় লাগে না!”

নিয়ম অনুযায়ী, কোরাম এক তৃতীয়াংশ সদস্য থাকলেই আস্থা ভোট হতে পারে। মঙ্গলবার এক তৃতীয়াংশ তৃণমূল কাউন্সিলর ভোটকক্ষে ছিলেন। সেই অনুযায়ী বৈঠক হয়েছে। তাই তাঁরা দাবি করছেন, বনগাঁ পুরসভা তৃণমূলের দখলে।

প্রসঙ্গত, বনগাঁ পুরসভার আস্থাভোট নিয়ে মঙ্গলবার ছিল টানটান উত্তেজনা। বিজেপির অভিযোগ,তাঁদের ৯ জন কাউন্সিলরকে পুরভবনে তালাবন্দি করে রাখা হয়েছিল। বাকি ২ জনকে ঢুকতেই দেওয়া হয়নি। এই দুই বিজেপি কাউন্সিলরের বিরুদ্ধে তৃণমূল কাউন্সিলরকে অপহরণের অভিযোগ ছিল। যদিও হাইকোর্ট  অভিযুক্ত দুই বিজেপি কাউন্সিলরের গ্রেফতারির ওপর ১ সপ্তাহের স্থগিতাদেশ দেয়। অভিযোগ, হাইকোর্টের নির্দেশের প্রতিলিপি দেখানো সত্ত্বেও পুলিস দুই বিজেপি কাউন্সিলরকে সময়মতো পুরভবনে ঢুকত দেয়নি। সেক্ষেত্রে তৃণমূলের পাল্টা দাবি, বিজেপি নাটক করছে। পুলিস কাউকে আটকায়নি। 

কার দখলে বনগাঁ পুরসভা? হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

সেক্ষেত্রে ২২ আসনের বনগাঁ পুরসভায় আস্থা ভোটে ছিলেন তৃণমূলের ৯ জন কাউন্সিলর। ১ জন কংগ্রেস কাউন্সিলর। তিনি তৃণমূলকেই সমর্থন করবেন বলে আগে জানিয়ে দেন। এরফলে স্বাভাবিকভাবেই আস্থাভোটে জিতে যায় তৃণমূল। কিন্তু হাইকোর্টর নির্দেশ থাকা সত্ত্বেও কেন বিজেপির কাউন্সিলরদের ঢুকতে দেওয়া হল না, তা নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি। বুধবারই বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হয়।

একদিকে যখন মামলা ঝুলছে হাইকোর্টে, তখন বুধবার সকালেই বনগাঁ পুরসভায় কাজ শুরু করে দিলেন দুই তৃণমূল কাউন্সিলর ও ভাইস চেয়ারম্যান। তাঁদের দাবি, তৃণমূল বিশ্বাস করে তারা জিতেছে। তাই তাঁরা আজ থেকে কাজ শুরু করেছেন। 

.