পদ্মফুলের নিচে লেখা বিজেপি! আমডাঙ্গায় মক পোল ঘিরে বিতর্ক

পদ্মফুলের নিচে বিজেপি লেখা থাকায় প্রতিবাদ করেন সব দলের কর্মীরা। 

Updated By: Apr 26, 2019, 04:17 PM IST
পদ্মফুলের নিচে লেখা বিজেপি! আমডাঙ্গায় মক পোল ঘিরে বিতর্ক

নিজস্ব প্রতিবেদন : জলের উপর পদ্মফুল ভেসে থাকার কথা। কিন্তু তা ছিল না। পদ্মফুল ভেসে ছিল কি না 'বিজেপি' লেখার উপর। আর তাতেই বিপত্তি। মক পোল চলছিল আমডাঙ্গা এলাকায়। আমডাঙ্গার সাধনপুর হাই স্কুলে মক পোল চলার সময় পদ্মফুল চিহ্ন ঘিরে বিতর্ক সৃষ্টি হয়। নিয়ম অনুযায়ী, মক পোলের সময় সংশ্লিষ্ট দলের প্রতীক চিহ্ন ও প্রার্থীর ছবি থাকার কথা। কিন্তু দলের নাম থাকবে না। কিন্তু এক্ষেত্রে পদ্মফুল চিহ্নের নিচে 'বিজেপি' লেখা ছিল। 

আরও পড়ুন-  প্রচারের সময় পুরুলিয়ার বিজেপি প্রার্থীর উপর হামলা, আশঙ্কাজনক পঞ্চায়েত সমিতির সদস্য

পদ্মফুলের নিচে বিজেপি লেখা থাকায় প্রতিবাদ করেন সব দলের কর্মীরা। ব্যারাকপুর প্রশাসনিক ভবনে বন্ধ হয়ে যায় মক পোল। ঘটনাস্থলে ছিলেন রিটার্নিং অফিসার প্রীতি গোয়েল। এই ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। প্রশাসনিক ভবনের গেট দিয়ে সিপিএম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়কে ঢুকতে বাধা দেওয়া হয়। এমনকী সংবাদমাধ্যমের কর্মীদেরও ভিতরে ঢুকতে বাধা দেয় পুলিস। ঘটনাস্থলে আসেন তৃনমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী।

আরও পড়ুন-  কুপিয়ে খুনে তৃণমূল কর্মী, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

সকালে মক পোল শুরু হওয়ার কিছুক্ষণ পরই অনেকে লক্ষ্য করেন, বিজেপির প্রতীক চিহ্নের নিচে বিজেপি লেখা রয়েছে। স্থানীয় আধিকারিকদের যুক্তি, পদ্মফুল এর নিচে জল থাকে সেটা দেখানো হয়েছে। এর পরই আমডাঙ্গার বিধায়ক রফিকুর রহমান প্রতিবাদ জানাতে থাকেন। বন্ধ হয়ে যায় মক পোল। এই ব্যাপারে জানতে চাওয়া হলে বারাকপুরের রিটার্নিং অফিসার কোনও মন্তব্য করতে চাননি।

.