প্রথম দু'দাফায় উঠেছে গেরুয়া ঝড়, শাহকে পাঁচে চারের আশ্বাস দিলেন দিলীপরা

রাজ্য বিজেপির তরফে অমিত শাহকে জানানো হয়েছে, প্রথম দুদফায় উত্তরবঙ্গে যে ৫টি আসনে ভোটগ্রহণ হয়েছে তাতে অন্তত ৪টি আসন পাবে বিজেপি।

Updated By: Apr 22, 2019, 02:36 PM IST
প্রথম দু'দাফায় উঠেছে গেরুয়া ঝড়, শাহকে পাঁচে চারের আশ্বাস দিলেন দিলীপরা

অঞ্জন রায়

প্রথম ২ দফায় হবে পাঁচে পাঁচ। তা যদি নিতান্ত না হয়, তবে পাঁচে চার তো নিশ্চিত। রাজ্য সফররত অমিত শাহকে আশ্বস্ত করল বিজেপির বঙ্গব্রিগেড। রবিবার রাতে কলকাতায় পৌঁছন বিজেপির সর্বভারতীয় সভাপতি। গভীর রাতেই দলের তিন নেতার সঙ্গে বৈঠকে বসেন তিনি। সেখানেই তাঁর সামনে এই চিত্র তুলে ধরেন মুকুল, সুব্রত চট্টোপাধ্যায়রা। বৈঠকে হাজির ছিলেন বিজেপির পশ্চিমবঙ্গে পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ও। 

 

সোমবার সকালে আবারও বৈঠকে বসেন বিজেপি নেতারা। সেই বৈঠকে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ, রাহুল সিনহারা। সেখানেও অমিত শাহকে আশ্বস্ত করেন বিজেপির রাজ্যনেতারা। রাজ্য বিজেপির তরফে অমিত শাহকে জানানো হয়েছে, প্রথম দুদফায় উত্তরবঙ্গে যে ৫টি আসনে ভোটগ্রহণ হয়েছে তাতে অন্তত ৪টি আসন পাবে বিজেপি। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জে বিজেপির জয় নিশ্চিত বলে অমিত শাহের সামনে দাবি করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। কোচবিহার আসনটিতে কড়া টক্কর হবে বলেও জানিয়েছেন তাঁরা। 

ওদিকে পশ্চিমবঙ্গে যে ৪ দফার ভোটগ্রহণ বাকি রয়েছে ততে নরেন্দ্র মোদীকে কত জায়গায় সভা করাতে চায় রাজ্য বিজেপি তা জানতে চান অমিত শাহ। রাজ্য বিজেপি নেতারা পশ্চিমবঙ্গে প্রতিটি লোকসভা কেন্দ্রে নরেন্দ্র মোদীর ১টি করে সভা করানোর অনুরোধ করেন। তবে অতগুলি সভা প্রধানমন্ত্রীকে দিয়ে করানো সম্ভব নয় বলে জানান অমিত শাহ। সেক্ষেত্রে ২-৩টি লোকসভা আসন পিছু একটি করে সভা করার পরামর্শ দেন তিনি। 

তৃণমূল কংগ্রেসই বাংলার উন্নয়নে সবচেয়ে বড় বাধা, অভিযোগ যোগীর

২০২১-এ পশ্চিমবঙ্গ দখলের লক্ষ্যে চলতি লোকসভা নির্বাচনকে সেমি-ফাইনাল বলে ঘোষণা করেছে বিজেপি। তাছাড়া গোবলয়ের একাধিক রাজ্যে ২০১৪-র নির্বাচনে বিজেপি যেমন ফল করেছিল এবার তেমন ফল হওয়া অসম্ভব বলে মনে করছেন বিজেপি নেতৃত্বের একাংশ। বিশেষ করে উত্তর প্রদেশে বিজেপির আসনসংখ্যা এক ধাক্কায় অনেকটা কমতে পারে বলে অনুমান। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গ-ওড়িশার মতো রাজ্য থেকে ক্ষতিপূরণ করতে চাইছে বিজেপি।  

  

.