‘বাংলা ভাগ’ বিতর্কে সাবধানী BJP, এবার জন বার্লার উল্টো সুর সাংসদ রাজু বিস্তার গলায়

দিলীপ ঘোষের পর আলিপুরদুয়ারের সাংসদের উল্টো কথা বললেন দার্জিলিংয়ের সাংসদ।

Updated By: Jun 21, 2021, 11:47 AM IST
‘বাংলা ভাগ’ বিতর্কে সাবধানী BJP, এবার জন বার্লার উল্টো সুর সাংসদ রাজু বিস্তার গলায়

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে রাজ্য বিজেপিতে আরও স্পষ্ট দ্বিমত। একদিকে যখন এই দাবিতে সরব আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা, তখন তাঁর উল্টো সুর শোনা গেল উত্তরবঙ্গেরই আরও সাংসদ রাজু বিস্তার গলাতে।

জন বার্লার মন্তব্য যে তাঁর ব্যক্তিগত, গতকালই তা স্পষ্ট করে দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। দলীয় সাংসদের দাবি উড়িয়ে তিনি বলেন, 'অখন্ড পশ্চিমবঙ্গের পক্ষে বিজেপি। জন বার্লা যা বলেছেন দল তা সমর্থন করে না।' রাজ্য বিজেপি সভাপতির সুরই সোমবার শোনা গেল দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তার গলাতেও। এদিন তিনি বলেন, ‘উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার বিষয়ে ভাবার মতো সময় আসেনি। জন বার্লা যা বলেছেন, তার উত্তর তিনিই দেবেন।’

আরও পড়ুন: উত্তরবঙ্গকে ভেঙে আলাদা রাজ্যের দাবি, BJP সাংসদ জন বার্লার বিরুদ্ধে দায়ের FIR

আরও পড়ুন: কালিয়াচককাণ্ডে নয়া তথ্য, ঝাড়খন্ড থেকে আনা হয়েছে আগ্নেয়াস্ত্র

 তবে উত্তরবঙ্গকে বঞ্চনা করার অভিযোগে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন দার্জিলিংয়ের সাংসদ। অভিযোগ করেন, ‘বিগত দশ বছরে উত্তরবঙ্গের কোনও উন্নয়ন হয়নি। মমতা বন্দোপাধ্যায় উত্তরবঙ্গের মানুষের সঙ্গে খেলা করেছেন। একের পর এক চা বাগান বন্ধ। মমতা সরকার তা খোলার কোনও চেষ্টা করেনি। উত্তরবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। সেটাও ঠিক করতে ব্যর্থ স্বাস্থ্য মন্ত্রী। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল ছাড়া আর কোনও মেডিকেল কলেজ হয়নি সেখানে।‘ এছাড়া বেকারত্ব, কর্মসংস্থান নিয়েও সরকারের সমালোচনা করেন তিনি।

.