পার্কের মাটি ধসে বেরিয়ে পড়ল পর্তুগীজ আমলের নিকাশি নালা, বিকট শব্দে বেরিয়ে এল জল

গঙ্গার পাড় ঘেঁসে পার্কের পাঁচিল তৈরি করতে গিয়ে বিপত্তি। পার্কের মাটি ধসে গিয়ে বেরিয়ে পড়ল শহরের নিকাশি নালা। সেখান থেকে বিপুল বেগে বেবিয়ে এল নিকাশি জল। এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হল চুঁচুড়ায়।

Updated By: Jul 2, 2021, 08:39 PM IST
পার্কের মাটি ধসে বেরিয়ে পড়ল পর্তুগীজ আমলের নিকাশি নালা, বিকট শব্দে বেরিয়ে এল জল

নিজস্ব প্রতিবেদন: গঙ্গার পাড় ঘেঁসে পার্কের পাঁচিল তৈরি করতে গিয়ে বিপত্তি। পার্কের মাটি ধসে গিয়ে বেরিয়ে পড়ল শহরের নিকাশি নালা। সেখান থেকে বিপুল বেগে বেবিয়ে এল নিকাশি জল। এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হল চুঁচুড়ায়।

আরও পড়ুন-'স্বর্গে বসেই কি টিকা নিয়েছেন'? বীরভূমে মৃত বাবার ভ্যাকসিনের শংসাপত্র পেলেন ছেলে

চুঁচুড়ার মহসিন কলেজের(Mohosin College) পেছনে ঘণ্টাঘাটের পাশে তৈরি হচ্ছে একটি পার্ক। শুক্রবার সেটির সীমানা পাঁচিল তৈরি হচ্ছিল। এর মধ্যেই পার্কের মাটি বসে দিয়ে প্রায় ১৫ ফুট গভীর একটি গর্ত হয়ে যায়। আর সেই গর্ত থেকে বিকট শব্দে বেরিয়ে এল শহরের নিকাশি জল। এনিয়ে বিপাকে পুরসভা।

আরও পড়ুন-রাজ্যে ৩ মাস পর দৈনিক করোনা সংক্রমণ ১৫০০-র নীচে, কমল মৃতের সংখ্যা    

ঘটনার খবর পেয়েই ছুটে আসেন চুঁচুড়ার(Chinsura) বিধায়ক অসিত মজুমদার ও পৌর কো-অর্ডিনেটর অমিত রায়। এমন এক ঘটনা নিয়ে বিধায়ক বলেন, কয়েকশো বছরের পুরনো ওই নিকাশি নালা পর্তুগীজদের আমলে তৈরি। আজও শহরের নীচে সুড়ঙ্গ রূপী সেই নিকাশিই পুর এলাকার ভরসা। শুধু মহসিন কলেজ নয়, শহরের বহু বাড়ি ও স্থাপত্য সেই সুড়ঙ্গের উপরে রয়েছে। যখন তখন ঘটতে পারে বড়সড় বিপদ। সেই সুড়ঙ্গের কোনও মানচিত্র এই মুহূর্তে পুরসভার হাতে নেই। আমি এ বিষয়ে রাজ্যস্তরে কথা বলব। আপাতত পার্কের কাজ বন্ধ থাকবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.