Bankura: বিধানসভা ভোটের পর বদলে গেল পরিস্থিতি, বাঁকুড়ায় ফের এক পঞ্চায়েত হাতছাড়া বিজেপির

বিজেপি পরিচালিত মানকানালি গ্রাম পঞ্চায়েতের ফুলমনি হেমব্রম ও চিন্তামনি ঘোষ নামের ২ বিজেপি সদস্যা গত ১৯ জুলাই তৃনমূলে যোগ দেন

Updated By: Aug 4, 2021, 08:34 PM IST
Bankura: বিধানসভা ভোটের পর বদলে গেল পরিস্থিতি, বাঁকুড়ায় ফের এক পঞ্চায়েত হাতছাড়া বিজেপির

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ায় ফের একটি পঞ্চায়েত হাতছাড়া হল গেরুয়া শিবিরের। আজ আস্থা ভোটের ভোটাভুটিতে ১৫ সদস্যের মানকানালি পঞ্চায়েতের ৯ সদস্য ভোটে দেন তৃণমূলের পক্ষে।

আরও পড়ুনWB Flood Situation:  '৩-৪ দিন জল ছাড়া বন্ধ রাখুন', DVC-কে কড়া চিঠি সেচ দফতরের  

উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়া ২ নম্বর ব্লকের ১৫ আসনের মানকানালি গ্রাম পঞ্চায়েতে ৮টি আসন পায় বিজেপি। ৭ টি আসন ছিল তৃণমূলের দখলে। সে সময় তৃণমূলের ১ পঞ্চায়েত সদস্য ক্রস ভোট দেওয়ায় বিজেপির প্রধান ত্রিবেনী বাউরীর পক্ষে ভোট পড়ে ৯ টি। 

রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই এই পঞ্চায়েতের ছবিটা বদলাতে শুরু করে। বিজেপি পরিচালিত মানকানালি গ্রাম পঞ্চায়েতের ফুলমনি হেমব্রম ও চিন্তামনি ঘোষ নামের ২ বিজেপি সদস্যা গত ১৯ জুলাই তৃনমূলে যোগ দেন। ফলে ওই গ্রাম পঞ্চায়েতে সংখ্যালঘু হয়ে পড়ে বিজেপি। এরপরই ওই গ্রাম পঞ্চায়েতে অনাস্থা প্রস্তাব জমা দেয় তৃণমূল।

আরও পড়ুন-WB Flood: রাজ্যের বন্যা 'ম্যান মেড', ডিভিসির জল ছাড়া নিয়ে মোদীকে কড়া চিঠি উদ্বিগ্ন মমতার

বুধবার সেই অনাস্থা প্রস্তাবের ভিত্তিতে ভোটাভুটি হলে বিজেপির প্রধান ত্রিবেনী বাউরীর বিপক্ষে ভোট পড়ে ৯টি। প্রধানের পক্ষে ভোট পড়ে ৬ টি। তৃণমূলের দাবি, বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধানের স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির কারনেই ২ সদস্যা প্রধানের বিপক্ষে ভোটদান করেছে। 
অন্যদিকে, বিজেপির বিদায়ী উপপ্রধানের দাবি কোনো দুর্নীতি বা স্বেচ্ছাচারিতা নয় প্রলোভন ও ভয় দেখিয়ে ওই ২ সদস্যাকে নিজেদের পক্ষে টেনেছে তৃণমূল। ভীতি প্রদর্শন ও প্রলোভনের কথা অস্বীকার করেছে দলবদল করা ২ পঞ্চায়েত সদস্যা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.