Asansol: এখনও পুরবোর্ড গঠন হল না কেন? মেয়রকে আইনি নোটিস BJP কাউন্সিলরের

১০ দিনের মধ্যে জবাব না পেলে আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি।

Updated By: May 3, 2022, 07:22 PM IST
Asansol: এখনও পুরবোর্ড গঠন হল না কেন? মেয়রকে আইনি নোটিস BJP কাউন্সিলরের

নিজস্ব প্রতিবেদন: আসানসোল পুরসভায় (Asansol Municipal Corporation) কেন এখনও বোর্ড গঠন হল না? মেয়র বিধান উপাধ্যায়কে আইনি নোটিস পাঠালেন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী, বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি। শুধু তাই নয়, ১০ দিনের মধ্যে জবাব না পেলে আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ফ্রেরুয়ারিতেই ভোট হয়ে গিয়েছে। আসানসোল পুরসভা তৃণমূলের দখলে। ২৪ ফ্রেরুয়ারি মেয়র পদ শপথ নিয়েছেন বিধান উপাধ্যায়। কিন্তু মেয়র পারিষদ, বরো চেয়ারম্যান কারা হবে? ২ মাসেও চূড়ান্ত হয়নি। হয়নি দফতর বন্টন। 

আরও পড়ুন: Siliguri: CPM নেতা জীবেশ সরকার 'জমি মাফিয়া', থানায় অভিযোগ দায়ের

নিটফল? আসানসোলে কোনও কাজই করতে পারছে না পুরসভা। ফলে পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এর আগে যখন পুরনিগমের বৈঠক ডাকা হয়েছিল, তখন বৈঠক শুরুর হওয়ার কিছুক্ষণ পরেই বেরিয়ে যান দুই বিজেপি কাউন্সিলর  গৌরব গুপ্ত ও ইন্দ্রাণী আচার্য। ১০ দিনের মধ্যে পুরবোর্ড গঠন না হলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বিরোধীর দলের কাউন্সিলররা। এবার আইনি নোটিস পাঠানো হল আসানসোলের মেয়রকে।

পুর আইনে অনুযায়ী. ভোট হওয়ার  ২ মাসের মধ্যেই পুরবোর্ড গঠন করতে হয়। কিন্তু যদি তা সম্ভব না হয়, সেক্ষেত্রে আরও ১ মাস বাড়তি সময় দিতে পারে রাজ্যের পুর ও নগরোয়ন্নন দফতর। আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়ের দাবি,আইন মেনে সমস্ত কাজ হচ্ছে। দু'একদিনের মধ্যেই বোর্ড গঠন হয়ে যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.