John Barla: ৫ বছর ধরে ভাঙা পড়ে নিদিম সেতু, ঘুরে দেখলেন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা!

ভাঙা সেতু নিয়ে রাজ্যের মন্ত্রীকে তোপ। বিজেপি সাংসদের কোঠায়  সেতু মেরামতির আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর।

Updated By: Jan 20, 2024, 01:45 PM IST
John Barla: ৫ বছর ধরে ভাঙা পড়ে নিদিম সেতু, ঘুরে দেখলেন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা!

অরূপ বসাক: পাঁচ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু। দেখার কেউ নেই। অবশেষে বিজেপি মন্ত্রী জন বারলা সেই ভাঙা সেতু পরিদর্শন করলেন। ৫ বছর আগে ভেঙেছে মাল ব্লকের নিদাম চাবাগানে যাবার নিদিম সেতু। এখনও সেই ভাঙা সেতু ঠিক হয়নি। চরম বিপদের মধ্যে যাতায়াত করছে নিদাম চাবাগামসহ আশেপাশের মানুষেরা। চা শ্রমিকদের অনুরোধে এদিন কেন্দ্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী জন বারলা মাল ব্লকের নিদাম চাবাগানের ক্ষতিগ্রস্ত নিদিম সেতু ঘুরে দেখলেন।

উল্লেখ্য বহু বছর ধরে এই সেতুটি ভেঙে পড়ে রয়েছে। নিদাম চাবাগানের মানুষ এই ভাঙা সেতু দিয়েই যাতায়াত করেন। ভাঙা সেতুর জন্য সমস্ত গাড়ি নিদিম নদীর উপর দিয়েই চা-বাগানে যাতায়াত করে। বর্ষার সময় যাতায়াতে বিরাট সমস্যা হয়ে যায়। এদিন সেতুর ভগ্ন অবস্থা দেখে অবাক হয়ে যান কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। তিনি বলেন, এই এলাকায় রাজ্য সরকারে মন্ত্রী বুলুচিক আইচ রয়েছেন। কিন্তু তিনি একবারের জন্যও ভাঙা সেতুটি ঠিক করতে এগিয়ে আসেননি। এলাকার মানুষ কত কষ্টে যাতায়াত করছে, সেটাও দেখে চুপ রয়েছেন। জন বারলা বলেন, এই এলাকার সাধারণ মানুষ আমাকে জানিয়েছেন যে বিভিন্ন দফতরে জানিয়েও কোনও কাজ হয়নি। 

অবিলম্বে এব্যাপারে বিডিও-র সাথে কথা বলবেন বলেও জানান জন বারলা। রাজ্য সরকার যেহেতু কোনও কাজ করছে না, তাই জলপাইগুড়ি জেলার সাংসদ জয়ন্ত রায়কে নিয়েও তিনি একবার এই সেতু পরিদর্শন করবেন। যাতে সাংসদের কোঠায় এই সেতুটি করা যায়৷ বর্তমানে সেতুর অর্ধেক অংশই ভেঙে নদীতে ভেসে গিয়েছে। অথচ নিদাম চাবাগানের যাতায়াতের জন্য প্রধান রাস্তা এটি। বর্ষার সময় ছেলেমেয়েরা স্কুলে যেতে পারে না। কারণ সেই সময় এই নদীতে প্রচুর জল থাকে। এলাকার মানুষ বর্ষার সময় বহুদূর ঘুরে বাজারহাট করতে বা চিকিৎসা পরিষেবা পেতে মালবাজার শহরে আসে। কেন এই সেতুটি হচ্ছে না। তার উত্তর নেই শ্রমিকদের কাছে। 

আরও পড়ুন, Malda: জমি অধিগ্রহণ না করেই আর্সেনিক মুক্ত প্ল্যান্ট! জল প্রকল্প ঘিরে বিতর্ক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.