Municipal Election 2022: কমিশনের 'নিষেধ' উড়িয়ে তাম্রলিপ্ত পুরসভায় বিজেপি প্রার্থী তালিকায় নাম! জোর বিতর্ক

কেন কমিশনের ভোটে দাঁড়াতে 'নিষেধ'?

Updated By: Feb 8, 2022, 06:57 PM IST
Municipal Election 2022: কমিশনের 'নিষেধ' উড়িয়ে তাম্রলিপ্ত পুরসভায় বিজেপি প্রার্থী তালিকায় নাম! জোর বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: বিজেপির (BJP) তাম্রলিপ্ত পুরসভার প্রার্থী তালিকা (Candidate List) ঘিরে বিতর্ক। নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে যে, ২০১৫-র পুরভোটে আয়-ব্যয়ের হিসাব যে সমস্ত প্রার্থীরা দেননি, তাঁরা এবার (Municipal Election 2022) আর প্রার্থী হতে পারবে না। কিন্তু তাম্রলিপ্ত পুরসভার ক্ষেত্রে বিজেপি যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে, তাতে দেখা গেল তেমনই একজন রয়েছেন। অভিযোগ, তাম্রলিপ্ত পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন রুমা জানা। তাঁর নামে নির্বাচন কমিশন থেকে প্রার্থী হতে পারবেন না বলে বিজ্ঞপ্তি থাকা সত্ত্বেও, এবার তিনি ১৯ নম্বর ওয়ার্ড থেকে বিজেপি প্রার্থী। আর এই কারণেই বিজেপি প্রার্থী তালিকা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

উল্লেখ্য, গত পুরভোটের আয়-ব্যয়ের হিসেব নির্বাচন কমিশনকে ঠিকমত না দেওয়ার অভিযোগে গত ১ তারিখ বিজ্ঞপ্তি জারি করা হয় কমিশনের তরফে। সেখানে বলা হয় যে গতবার প্রার্থী হয়েছিলেন এরকম পূর্ব মেদিনীপুরের তাম্রলিপ্ত পুরসভার ৬১ জন এবং এগরা পুরসভার ১ জন এবার আর ভোটে দাঁড়াতে পারবেন না। সেই তালিকাতেই নাম রয়েছে রুমা জানার। রুমা জানা ২০১৫-তে তাম্রলিপ্ত পুরসভার ১৫ নম্বর ওয়ার্ড থেকে ভোটে দাঁড়িয়েছিলেন।

সোমবার রাতে বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করে। তখনই দেখা যায় যে, ১৯ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হিসেবে রুমা জানার নাম। জেলা সভাপতি সাংবাদিক বৈঠক করে প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করতেই তৈরি হয় বিতর্ক। এই ঘটনাকে হাতিয়ার করে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। বিজেপি প্রার্থী পাচ্ছে না,তাই আমজনতার কাছ থেকে বিচ্ছিন্ন মানুষকে প্রার্থী করেছে বিজেপি। কটাক্ষ তৃণমূলের।

আরও পড়ুন, Post Poll Violence Arrest: ভোট পরবর্তী অশান্তিতে বিজেপি কর্মী খুন, ৩ জনকে গ্রেফতার CBI-এর

BMC Election 2022: সংরক্ষিত ওয়ার্ডে 'নকল' জাতি শংসাপত্র তৃণমূল প্রার্থীর! কড়া নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.