'রাষ্ট্রদ্রোহিতায় অভিযুক্ত, ১৬০টি মামলা রয়েছে', গুরুংকে কড়া আক্রমণ বিনয় তামাঙের

" এমন একজন লোকের সঙ্গে একসঙ্গে রাজনৈতিক বা প্রশাসনিক কোনও কাজ সম্ভব নয়।"

Updated By: Nov 3, 2020, 06:55 PM IST
'রাষ্ট্রদ্রোহিতায় অভিযুক্ত, ১৬০টি মামলা রয়েছে', গুরুংকে কড়া আক্রমণ বিনয় তামাঙের
কলকাতায় সাংবাদিক বৈঠকে বিনয় তামাং, পাহাড়ে গুরুং বিরোধী মিছিল

নিজস্ব প্রতিবেদন : বিমল গুরুঙের সঙ্গে কোনও সমঝোতা নয়। কোনও সম্পর্ক নয়। কোনও কাজ নয়। নিজের অবস্থানে অনড় বিনয় তামাং। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পূর্বে ফের একবার গুরুং বিরোধী সুর চড়ালেন বিনয় তামাং। 

আজ সকালে গোর্খা ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন বিনয় তামাং। সেখানেই আরও একবার চাঁছাছোলা ভাষায় স্পষ্ট করে দেন তাঁদের গুরং বিরোধী অবস্থান। তিনি বলেন, মুখ্যমন্ত্রী পাহাড় নিয়ে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়েই তাঁরা কলকাতায় এসেছেন। দার্জিলিং পাহাড়ে, শিলিগুড়িতে, ডুর্য়াসে শান্তি বজায় রাখাই তাঁদের মূল লক্ষ্য। সেই লক্ষ্যেই আজকের আলোচনা।

এরপরই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে গুরুং বিরোধী সুর চড়ান বিনয়। তাঁর সাফ কথা, "বিমল গুরুংয়ের বিরুদ্ধে ১৬০টি মামলা রয়েছে। সে একজন অপরাধী। এমনকি তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা রয়েছে। ইউএপিএ আইনে মামলা রয়েছে। এমন একজন লোকের সঙ্গে একসঙ্গে রাজনৈতিক বা প্রশাসনিক কোনও কাজ সম্ভব নয়।" শুধু তাই নয়, লালু প্রসাদ যাদবের উদাহরণ টেনে বিনয় তামাং আরও বলেন, "লালু প্রসাদ যাদব একসম বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন। কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। কিন্তু এখন তিনি জেলে। আমাদেরও আইনি বিচারব্যবস্থার প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত।" 

প্রসঙ্গত, আজ একদিকে যখন নবান্নে মুখ্যমন্তরীর সঙ্গে বৈঠক বিনয় তামাং ও অনীত থাপাদের, অন্যদিকে তখন পাহাড়ে চলছে গুরুং বিরোধী মিছিল। উল্লেখ্য, ৩ বছর বিজেপির ছত্রছায়ায় আত্মগোপন করে থাকার পর গত ২১ অক্টোবর কলকাতার বুকে সাংবাদিক সম্মেলন করে বিমল গুরুং আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা ঘোষণা করেন। আর তারপরই ফের নতুন করে সরগরম হয়ে উঠেছে পাহাড়ের রাজনীতি।

আরও পড়ুন, বিজেপিতেই যোগ দিচ্ছেন শুভেন্দু! 'নিশ্চিত' গেরুয়া শিবির

.