পাহাড়ের রাজনীতিতে এবার রং বদল! গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতির পদ ছাড়লেন বিনয় তামাং

সাংবাদিক সম্মেলনে বিমল গুরুংয়ের নাম না করেও বিনয় তামাং বলেন, গোর্খা জনমুক্তি মোর্চার পতাকার আসল মালিক এসে গিয়েছেন। তাঁর হাতেই আমি পতাকা তুলে দেব

Updated By: Jul 15, 2021, 05:54 PM IST
পাহাড়ের রাজনীতিতে এবার রং বদল! গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতির পদ ছাড়লেন বিনয় তামাং

নিজস্ব প্রতিবেদন: পাহাড়ের রাজনীতিতে কি তৈরি হচ্ছে নতুন সমীকরণ? গোর্খা জনমুক্তি মোর্চার প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিলেন বিনয় তামাং। মোর্চার প্রতিষ্ঠাতার হাতে পতাকা তুলে দেওয়ার কথা ঘোষণা করলেন বিনয়।

আরও পড়ুন- ভুয়ো রোগী ভর্তি করে স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে তুলে নেওয়া হতো টাকা, চাঞ্চল্যকর অভিযোগ বাঁকুড়ায়

দলে বেশ কিছুদিন ধরেই সমস্যা তৈরি হচ্ছিল বিনয় তামাংয়ের সঙ্গে। সম্প্রতি তিনি নির্দেশ দেন দলের তরফে তিনিই একমাত্র সংবাদমাধ্যমে বিবৃতি দেবেন। পরে দলের নেতা অনিক থাপাকে নির্দেশ দেন ১০ জুলাইয়ের মধ্যে দলের কার্যকলাপ নিয়ে তাঁকে রিপোর্ট দিতে হবে। এনিয়ে অসন্তোষ ছিল দলে।

এদিকে, গত ৯ জুলাই দার্জিলিংয়ের একটি হোটেলে দলের বৈঠক বসে। সেখানে দলের সব নেতারা থাকলেও ছিলেন না বিনয় তামাং। গত ১৩ জুলাই দলের সেন্ট্রাল কমিটির একটি বৈঠক হয়। সেই বৈঠকে বিনয় তামাংকে ডাকা হয়নি। তখন থেকেই জল্পনা ছিল, হয়তো এবার কোনও কড়া সিদ্ধন্ত নিতে চলেছেন বিনয়।

আরও পড়ুন-যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং এবং বাংলা বিভাগে চুরি, JUTA-র চিঠি উপাচার্যকে

আজ এক সাংবাদিক সম্মেলনে বিমল গুরুংয়ের নাম না করেও বিনয় তামাং বলেন, গোর্খা জনমুক্তি মোর্চার পতাকার আসল মালিক এসে গিয়েছেন। তাঁর হাতেই আমি পতাকা তুলে দেব।  পাশাপাশি তিন এও বলেন, এখনও পর্যন্ত মোট ৩টি নির্বাচনে আমার নেতৃত্বে দল লড়াই করেছে। তার মধ্যে একটিতেই জিততে পেরেছি। সেই হারের কথা মাথায় রেখে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে রাজনীতি ছাড়ছি না। পরবর্তী পদক্ষেপ কী হবে তা সময়ই বলবে। 
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.