Bengal Weather Update: অস্বস্তিতে বাড়াবে আবহাওয়া, নাকি বর্ষা আসছে? কী জানাল আবহাওয়া দফতর...

চার-পাঁচ দিনের মধ্যে জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই এবং তাপপ্রবাহের সতর্কতাও দেয়নি আবহাওয়া দফতর। কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৪০ এর গণ্ডি ছুঁয়ে ফেলেছে।

Updated By: Jun 3, 2023, 03:03 PM IST
Bengal Weather Update: অস্বস্তিতে বাড়াবে আবহাওয়া, নাকি বর্ষা আসছে? কী জানাল আবহাওয়া দফতর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্বস্তিতে কাটবে আবহাওয়া? নাকি বর্ষা আসছে? দক্ষিণবঙ্গের পশ্চিম অঞ্চলের জেলা যেমন বাঁকুড়া, মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদ এই সকল জেলায় আগামী দু’দিনের মধ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি তাপপ্রবাহের সর্তকতা দিয়েছে আবহাওয়া অফিস। উত্তরবঙ্গের দিকে দার্জিলিং, কালিম্পং অঞ্চলেও দুই দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং তিন দিনের মধ্যে আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও চার-পাঁচ দিনের মধ্যে জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই এবং তাপপ্রবাহের সতর্কতাও দেয়নি আবহাওয়া দফতর। কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৪০ এর গণ্ডি ছুঁয়ে ফেলেছে।

আরও পড়ুন: Coromandel Express Accident: গ্রামে পাকা বাড়ি তুলবে, কিন্তু আর ঘরে ফেরাই হল না ছোট্টুর...

শনিবার উপকূলের জেলা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় তাপ ও প্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: Coromandel Express Accident: হঠাৎই তীব্র ঝাঁকুনি! মুহূর্তের মধ্যে ট্রেন থেকে বাইরে ছিটকে পড়ল আশিস...

রবিবার থেকে বুধবার পর্যন্ত পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া জেলাতে তাপপ্রবাহ সতর্কবার্তা। তাপ প্রবাহের পরিস্থিতি ও চরম অস্বস্তি থাকবে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। রবি ও সোমবার এই পরিস্থিতি চরমে উঠবে।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি ।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৬ ডিগ্রি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৬ থেকে ৮৭ শতাংশ। এবার প্রাক বর্ষা জলীয় বাষ্প পরিপূর্ণ তাপপ্রবাহ চলবে। এবার পশ্চিমাঞ্চলের জেলা ছাড়া রাজ্যের বাকি অংশে আর্দ্র এবং খুব উষ্ণ গরম। হাওয়া অফিসের তরফে এও জানান হয়েছে, পারদ চড়তে চড়তে অবস্থা চরমে উঠবে ৬ ও ৭ জুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.