Bengal Weather Today: বাংলায় হাওয়া বদল! সরস্বতী পুজোর আগেই শীতের বিদায়

Bengal Weather Today: দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে আজ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আজ ও কাল সকালে হালকা কুয়াশা থাকবে। রাজ্যে আজ সোমবার থেকে ফের বাড়তে শুরু করবে দিন ও রাতের তাপমাত্রা। 

Updated By: Feb 5, 2024, 08:48 AM IST
Bengal Weather Today: বাংলায় হাওয়া বদল! সরস্বতী পুজোর আগেই শীতের বিদায়

অয়ন ঘোষাল: দুই দিনাজপুর এবং মালদা ছাড়া উত্তরের বাকি প্রায় সমস্ত জেলায় মূলত মেঘলা আকাশ এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণের প্রায় সব জেলায় সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে গাঙ্গেয় এবং উপকূলীয় বঙ্গে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দক্ষিণবঙ্গে একাধিক জেলায় সোমবার এবং মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই অঞ্চলে বাড়বে তাপমাত্রা। পাশাপাশি স্থায়ী বিদায়ের পথে শীত।

দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে আজ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এর উঁচু পার্বত্য এলাকায় আজ ও কাল তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে উপরের পাঁচ জেলাতেই।

আরও পড়ুন: East Midnapur Student Leader: ছাত্রনেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ, তরুণীকেই গ্রেফতার করতে বলল আদালত

দক্ষিণবঙ্গে আজ ও কাল সকালে হালকা কুয়াশা থাকবে। কোথাও মাঝারি বা ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আংশিক বা সম্পূর্ন মেঘলা আকাশ দেখা যাবে। সোম ও মঙ্গলবার বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

আজ ৫ ফেব্রুয়ারি, সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, এবং উত্তর ২৪ পরগনা জেলায়। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কাল ৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে এই এলাকায়।

আরও পড়ুন: Bardhaman University: বিশ্ববিদ্যালয়ের হস্টেলে রান্না ভাতের সঙ্গে সেদ্ধ হল সাবান, বেপাত্তা রাঁধুনি, তুমুল ক্ষোভ পড়ুয়াদের

রাজ্যে আজ সোমবার থেকে ফের বাড়তে শুরু করবে দিন ও রাতের তাপমাত্রা। বুধবার এবং বৃহস্পতিবারের মধ্যে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। উত্তরবঙ্গেও মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। ৫ই ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ১৬ ডিগ্রি সেলসিয়াসের নীচে এই মরশুমে আর তাপমাত্রা নামার সম্ভাবনা নেই কলকাতায়।

পরিসংখ্যান

কলকাতায় কাল রাতের তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি। যা স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। কাল দিনের তাপমাত্রা ২৬.১ ডিগ্রি। যা স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ দিনে ৯৩ শতাংশ এবং রাতে ৩৮ শতাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.