Bengal Weather Today: রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি

Bengal Weather Today: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘুনাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। উপকূল ও উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়। 

Updated By: Jun 26, 2023, 09:05 AM IST
Bengal Weather Today: রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি

অয়ন ঘোষাল: রাজ্য জুড়েই বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে দুই এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। আপাতত বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

এগোচ্ছে মৌসুমী

বাংলা পেরিয়ে আরও খুব দ্রুত এগিয়ে চলল বর্ষা। মৌসুমী অক্ষরেখা ভিরাবল, বিদ্যানগর, উদয়পুর, আম্বালা ও কাটরার উপর অবস্থান করছে। আগামী দু'তিন দিনের মধ্যে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু গুজরাট, রাজস্থান, হরিয়ানা, পঞ্জাবের বেশিরভাগ অংশে ঢুকে পড়বে ।

আরও পড়ুন:  Panchayat Election 2023: বিজেপি বাংলায় ক্ষমতায় এলে লক্ষ্মী ভাণ্ডারের টাকা লাফিয়ে কত হবে, জানিয়ে দিলেন শুভেন্দু

সিস্টেম

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘুনাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। উড়িষ্যা ও বাংলা উপকূলের এই নিম্নচাপের উড়িষ্যা উপকূলের দিকে অভিমুখ। এই নিম্নচাপ ক্রমশ পশ্চিমবঙ্গ উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে উড়িষ্যার উপর দিয়ে ঝাড়খন্ড পর্যন্ত যাবে আগামী দু দিনে। আবহাওয়া দফতরের সতর্কবার্তা মৎস্যজীবীদের উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও উত্তর প্রদেশের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গ

উপকূল ও উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে আজ ও কাল। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। কলকাতাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে।

উত্তরবঙ্গ

বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টি বেশি হওয়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: Panchayat Election 2023: কোচবিহারে মুখ্যমন্ত্রী, দিনহাটায় তৃণমূল প্রার্থীর বাড়ি-গাড়িতে ভাঙচুর!

কলকাতা

শহরে মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। তাপমাত্রা একই থাকবে আগামী কয়েক দিন।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতা শহরে সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৯ থেকে ৯৮ শতাংশ।

ভিন রাজ্যে

আগামী কয়েক দিনে দেশের বিভিন্ন রাজ্যে তাপমাত্রা নামবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে ছত্রিশগড়, মধ্যপ্রদেশ ও বিদর্ভ এলাকায়। উড়িষ্যা, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ, কোঙ্কন, গোয়া, কেরালা, মাহে এবং রাজস্থানে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি সহ দেশের বিভিন্ন এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.