Bengal Weather Today: আসছে কালবৈশাখী, বঙ্গে বৃষ্টির সম্ভাবনা

Bengal Weather Today: বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়  ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: May 25, 2023, 08:54 AM IST
Bengal Weather Today: আসছে কালবৈশাখী, বঙ্গে বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দমকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। কালবৈশাখীর পরিস্থিতি ও শিলা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

উত্তরবঙ্গ

বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়  ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং সহ পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে শিলাবৃষ্টি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং দমকা ঝড়ো হওয়া ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আরও পড়ুন: Primary TET: হাইকোর্টে ভুল তথ্য পর্ষদের? মার্কশিট, সার্টিফিকেট নিয়ে ডিআই অফিসে শিক্ষক....

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৫০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝড়ো হাওয়া বইতে পারে।

বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা অল্প। শুক্র ও শনিবারে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

তাপমাত্রা কমবে

আগামী তিন দিন ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে। তিন দিনে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। এরপর দুদিন একই রকম তাপমাত্রা থাকবে কোনও রকম পরিবর্তন নেই।

আরও পড়ুন: Barrackpore Shootout: ডাকাতিতে বাধা? সোনার দোকানে এলোপাথারি গুলিতে মৃত ১, আহত ২

কলকাতা

মহানগরে আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় রাতের তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৬ থেকে এক ধাক্কায় কমে ৩৩.৯ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৬৪ থেকে ৮৮ শতাংশ। 

সিস্টেম

বিহারে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই ঘূর্ণাবর্ত থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। একটি উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে বিদর্ভ থেকে কেরালা পর্যন্ত।

ভিন রাজ্যে

আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিহার, অসম এবং মেঘালয়ে। জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় এবং দিল্লিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য ও সমতল এলাকায়। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজধানী দিল্লি, পঞ্জাব, চন্ডিগড় এবং হরিয়ানাতে। শিলাবৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.