Bengal Weather Today: আরও নামল তাপমাত্রা, শৈত্য প্রবাহের পরিস্থিতি পশ্চিমের জেলায়

Bengal Weather Today: সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। সরস্বতী পুজোয় ফের কুড়ি ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে পারদ। আরও কমে তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে নামবে। আরও ২৪ ঘন্টা শীতের আমেজ থাকবে। 

Updated By: Feb 10, 2024, 01:39 PM IST
Bengal Weather Today: আরও নামল তাপমাত্রা, শৈত্য প্রবাহের পরিস্থিতি পশ্চিমের জেলায়

অয়ন ঘোষাল: আরও নামল তাপমাত্রা। কলকাতায় ১৪ ডিগ্রির ঘরে পারদ। শৈত্য প্রবাহের পরিস্থিতি পুরুলিয়া সহ সংলগ্ন পশ্চিমের জেলাগুলিতে। উত্তরবঙ্গের দিনাজপুরেও শৈত্য প্রবাহের পরিস্থিতি।

সরস্বতী পুজোর আগেই আবহাওয়ার পরিবর্তন বাংলায়। সোমবার থেকেই ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। মঙ্গলবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি আরও বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

সিস্টেম

শুধুমাত্র উত্তর-পশ্চিম উত্তর প্রদেশে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বাকি আর কোনও সিস্টেম নেই।

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও সংলগ্ন পশ্চিমের জেলাগুলিতে আজও শৈত্য প্রবাহের পরিস্থিতি। আগামীকাল থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। বুধবারের মধ্যে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

তাপমাত্রা আরও কিছুটা কমলো। কলকাতায় ১৪ ডিগ্রির ঘরে তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে দু-তিন ডিগ্রি কমে গেল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সপ্তাহের শেষে জমিয়ে শীতের আমেজ সকাল সন্ধ্যা।

আরও পড়ুন: Birbhum: লড়িকে ওভারটেক করতে গিয়ে ডাম্পারে ধাক্কা পুলিসের গাড়ির; মৃত ১, আহত মুরারই থানার ওসি

শনি ও রবিবার শীতের আমেজ থাকলেও সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। মঙ্গলবার থেকে আবার মেঘলা আকাশের সম্ভাবনা। বিহার ও ঝাড়খন্ড সংলগ্ন জেলাগুলিতে মঙ্গল ও বুধবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ  বাড়বে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গ

দিনাজপুরে শৈত্য প্রবাহের মতো পরিস্থিতি। দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা।  উত্তরবঙ্গের জেলাগুলিতে সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে। আগামী চার পাঁচ দিন শুষ্ক আবহাওয়া থাকবে।

কুয়াশার দাপট বেশি হওয়ার সম্ভাবনা জলপাইগুড়ি, উত্তর-দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে। বিশেষ করে মালদা ও দুই দিনাজপুরে ঘন কুয়াশার সতর্কতা থাকতে পারে। বিহারে শৈত্য প্রবাহ ও ঘন কুয়াশার দাপট থাকবে।

কলকাতা

সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। সরস্বতী পুজোয় ফের কুড়ি ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে পারদ।

আরও পড়ুন: Bengal News LIVE Update: মর্মান্তিক ঘটনা দাসপুরে, রিভার পাম্পের মোটর চালাতে গিয়ে চাদর জড়িয়ে মৃত্যু

আরও কমে তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে নামবে। আরও ২৪ ঘন্টা শীতের আমেজ থাকবে। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী নিচে থাকবে পারদ। সকালে কুয়াশা দেখা দেবে। পরে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। 

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৭ থেকে ৯০ শতাংশ।

ভিন রাজ্যে

ওড়িশাতে বৃষ্টি হতে পারে রবি ও সোমবার। আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে। শনিবার থেকে বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে মধ্যপ্রদেশ, বিদর্ভ এবং ছত্তিশগঢ়ে। সোমবার থেকে বুধবার বৃষ্টি হবে উত্তর প্রদেশ, বিহার এবং ঝাড়খন্ডে। মঙ্গলবার ও বুধবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলাতে। দক্ষিণ ভারতের রাজ্য কেরালা, মাহে, তামিলনাড়ু, পুদুচেরি এবং করাইকালে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.