Bengal Weather Today: ঠান্ডায় কাঁপছে মহানগর, রাজ্যজুড়ে শীতের আমেজ

Bengal Weather Today: আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে শীতের এই স্পেল বজায় থাকবে দুই থেকে তিনদিন। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় নীচে থাকবে বলেও জানা গিয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২.১ ডিগ্রি সেলসিয়াস। 

Updated By: Jan 8, 2023, 11:01 AM IST
Bengal Weather Today: ঠান্ডায় কাঁপছে মহানগর, রাজ্যজুড়ে শীতের আমেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতায় আপাতত বজায় থাকবে কনকনে ঠান্ডা। আজ মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে শীতের এই স্পেল বজায় থাকবে দুই থেকে তিনদিন। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় নীচে থাকবে বলেও জানা গিয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২.১ ডিগ্রি সেলসিয়াস। যদিও এই তাপমাত্রার খুব বেশি পরিবর্তন আগামী দুই থেকে তিন দিনে হবে না বলেই জানা গিয়েছে। আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গিয়েছে যে এই ঠান্ডার আমেজ বজায় থাকবে আরও কয়েক সপ্তাহ।

আরও পড়ুন: Snahasis Chakrabortty: 'আবাস যোজনার টাকা ৫ বছর আটকে রেখেছে, এটা মোদী-শাহ-র বাপের টাকা নয়', বিস্ফোরক মন্ত্রী

জানা গিয়েছে ঠান্ডার আমেজ বজায় থাকলেও তাপমাত্রা কিছুটা হলেও বাড়তে পারে। রাজ্যের সবপ্রান্তেই শীতের আমেজ বজায় থাকবে বলেও বলেও জানা গিয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ঠন্ডার প্রকোপ বেড়েছে। পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরের মতো জেলাগুলিতে শৈত্য প্রবাহের মতো পরিস্থিতি তৈরি হয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Suvendu Adhikari: নন্দীগ্রাম দিবসে বাজল পঞ্চায়েত ভোটের দামামা, ব্যালট বাক্স পুকুরে ফেলার হুমকি শুভেন্দুর

এর পাশাপাশি উত্তরবঙ্গের সমতলের জেলা যেমন দুই দিনাজপুর এবং মালদায় শীতের সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে এইসব এলাকায় ঘন কুয়াশার চাদর লক্ষ করা গিয়েছে। এছাড়াও দার্জিলিং এবং কালিম্পঙেও কুয়াশার চাদর দেখা গিয়েছে,

উত্তর পশ্চিম ভারতের রাজ্যগুলির উপরে পশ্চিমই ঝঞ্ঝার অবস্থান রয়েছে। এরফলে সেই অঞ্চল থেকে অবাধে উত্তুরে হাওয়া প্রবেশ করছে পশ্চিমবঙ্গে। এরফলেই রাজ্যে কমছে তাপমাত্রা। উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে শৈত্য প্রবাহ চলছে। দিল্লি, হরিয়ানা, রাজস্থানের মতো রাজ্যগুলিতে জারি করা হয়েছে সতর্কতা। বিহিন্ন জায়গায় তুষারপাতের সম্ভাবনার কথাও জানানো হয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.